ঢাকা,  মঙ্গলবার,  মে ২৪, ২০১৭ | ৯ জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

আগামীতে আরো দক্ষ প্রকৌশলীর প্রয়োজন হবে

ইবি প্রতিবেদক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, দ্রুত সাফল্য পেতে হলে পেশাদারিত্ব মনোভাব নিয়ে কাজ করা প্রয়োজন। বাংলাদেশে বিভিন্ন খাতে কাজ করার সুযোগ রয়েছে। বিদ্যুৎ ও জ্বালানি খাতে আগামীতে কমপক্ষে দুই হাজার দক্ষ প্রকৌশলীর প্রয়োজন হবে। প্রকল্পগুলো বাস্তবায়নে দক্ষ মানবসম্পদের কোন বিকল্প নেই।
বৃহস্পতিবার হোটেল সোনারগাঁও এ আয়োজিত ‘বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতে সক্ষমতা অর্জন’ শীর্ষক এক কর্মশালায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন। কর্মশালায় অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গহর রিজভী, বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস, জ্বালানি সচিব নাজিমউদ্দিন চৌধুরী, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেইন, বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জুলিয়া নিবলেট, মোনাস বিশ্ববিদ্যালয়ের প্রফেসর কামরুল আলম, আরএমআইটি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ফিরোজ আলম বক্তব্য রাখেন।
অস্ট্রেলিয়া সরকারের অর্থায়নে মোনাস ও আরএমআইটি বিশ্ববিদ্যালয়ে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ৬০ জনকে প্রশিক্ষণ দেয়া হয়। কিভাবে আরো ফলপ্রসু বিদ্যুৎ ও জ্বালানি খাত করা যায় এবং ভবিষ্যতে অস্ট্রেলিয়ার সহযোগিতার ক্ষেত্র বাড়ানো যায়, তা আলোচনা করার জন্যই এই কর্মশালার আয়োজন করা হয়।
প্রতিমন্ত্রী বলেন, ভবিষ্যতে আমরা কেমন বাংলাদেশ দেখতে চাই, তার প্রস্তুতি এখনই নিতে হবে। এজন সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া জরুরি। জুলিয়া নিবলেট বলেন, বাংলাদেশের জন্য অস্ট্রেলিয়ার সহযোগিতা অব্যাহত থাকবে এবং ক্ষেত্র বিশেষে বাড়বে।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>