ঢাকা,  সোমবার,  অক্টোবর ২২, ২০১৮ | ৭ কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

উত্তরাঞ্চলে প্রি-পেমেন্ট মিটার লাগাতে ৪১৫ কোটি টাকা বরাদ্দ

ইবি প্রতিবেদক

দেশের উত্তরাঞ্চলে বিদ্যুতের পাঁচ লাখ স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন করা হবে। এজন্য ৪১৪ কোটি ৮৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

রোববার রাজধানীর শেরেবাংলা নগরের জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় এই অর্থ বরাদ্দ দেয়া হয়।এনএসসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপার্সন শেখ হাসিনা।
নর্দান ইলকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেড এলকায় এই পাঁচ লাখ স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন করা হবে। এজন্য খরচ হবে ৪১৪ কোটি ৮৩ লাখ টাকা।
বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের এতথ্য জানান। এ সময় পরিকল্পনা সচিব মোঃ জিয়াউল ইসলাম, আইএমইডির সচিব মো. মফিজুল ইসলাম, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তীসহ পরিকল্পনা কমিশনের সদস্যরা উপস্থিত ছিলেন।
পরিকল্পনামন্ত্রী জানান, অগ্রিম রাজস্ব আদায়, উন্নত গ্রাহক সেবা, নন-টেকনিক্যাল লস শুন্যের কোঠায় নামিয়ে আনা, ডিমান্ড সাইড লোড নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা সহজ করা এবং বিদ্যুতের অপচয় কমানোর জন্যই এ উদ্যোগ নেয়া হয়েছে।
রাজশাহী ও রংপুর বিভাগের ১৩ উপজেলায় এই মিটার লাগানো হবে। রাজশাহী সিটি করপোরেশন এবং পবা উপজেলা। নাটোর সদর উপজেলা। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা। বগুড়া সদর,শাহাজাহানপুর এবং কাহালু উপজেলা। পাবনা সদর, দিনাজপুর সদর, ঠাকুঁরগাঁও সদর, পঞ্চগড় সদর এবং নীলফামারী সদর ও সৈয়দপুর উপজেলায় এই মিটার লাগানো হবে।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>