ঢাকা,  সোমবার,  জানুয়ারি ২৩, ২০১৮ | ৯ মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

এলএনজি টার্মিনাল করতে পিএসএ মেরিনের সাথে চুক্তি করেছে সামিট

ইবি প্রতিবেদক

এলএনজি টার্মিনাল নির্মাণে পিএসএ মেরিনের সাথে চুক্তি করেছে সামিট।টার্মিনালের এলএনজি জাহাজের নোঙর করানো, মুরিং, পাইলট এবংকর্মকর্তাদের স্থানান্তর সেবা দিতে কাজ করবে পিএসও।
শুক্রবার সঙ্গিাপুরে সামিট পাওয়ার ইন্টারন্যাশন্যালের সহযোগী প্রতিষ্ঠান,সামিট এলএনজি টার্মিনাল সিংগাপুরের পিএসএ মেরিনের সহযোগী প্রতিষ্ঠান, পিএসএ মেরিন বাংলাদেশের সাথে চুক্তি করেছে।১৫ বছরের জন্য এই চুক্তি করা হয়েছে।
চুক্তি অনুযায়ী পিএসএ মেরিন, সামিট এলএনজি এফএসআরইউ টার্মিনালের এলএনজি জাহাজের নোঙর করানো, মুরিং, পাইলট এবংকর্মকর্তাদের স্থানান্তর সেবায় প্রয়োজনীয় তিনটি এসকর্টটাগ বোট, একটি ফাস্ট ক্রুবোট এবং একটি অফশোর সাপ্লাই জাহাজ দেবে।

সামিট এলএনজি এবং পিএসএ মেরিন ২০১৯ সালের প্রথমার্ধে একসাথে কাজ শুরু করবে।

পিএসএ মেরিনের ব্যবস্থাপনা পরিচালক পিটার চু বলেন, আমরা এলএনজি টার্মিনালে বিভিন্ন সেবা দিয়ে আসছি।
সামিট পাওয়ার ইন্টারন্যাশনালের সাথে কাজ করতে পেরে সম্মানিত বোধ করছি। এতে এলএনজি টার্মিনালে পছন্দসই মেরিন সেবা দেবার সক্ষমতাসম্পর্কে আত্ম বিশ্বাসের মাত্রা বেড়ে গেল।

সামিট পাওয়ার ইন্টারন্যাশনালের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান বলেন, সামিট বাংলাদেশের ভৌত অবকাঠামো উন্নয়নখাতের বৃহত্তম কোম্পানী, যা বর্তমানে এক হাজার ৫০০ মেগাওয়াট বিদ্যুৎউৎপাদন করছে। আরো এক হাজার মেগাওয়াট নির্মাণাধীন আছে। এছাড়া দুই হাজার ৪০০ মেগাওয়াট প্রক্রিয়াধীন আছে। তিনি বলেন, বাংলাদেশে এক কোটি ৫০ লাখ টন এলএনজি’র চাহিদা আছে। সামিট এই চাহিদা মেটাতে সহায়তা করছে।

 

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>