ঢাকা,  রবিবার,  সেপ্টেম্বর ২৩, ২০১৮ | ৮ আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

এলপিজি’র দাম নির্ধারণ করে দেয়া হবে

ইবি প্রতিবেদক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, কিছু দিনের মধ্যেই তরল পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি বা বোতল গ্যা) এর গ্রাহক পর্যায়ে দাম ঠিক করা হবে।
আজ শনিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পেট্টোম্যাক্স এলপিজি –এর আনুষ্ঠানিক উদ্বোধনকালে একথা বলেন তিনি। এসময় তিনি এলপিজি’র ব্যবহারে অগ্রাধিকার ভিত্তিতে নিরাপত্তা নিশ্চিত করা উচিৎ বলে তিনি মন্তব্য করেন।
প্রতিমন্ত্রী বলেন, এলপিজি সংরক্ষন করে লাইনের মাধ্যমে এপার্টমেন্টগুলোতে বা কমিউনিটি ভিত্তিতে বাড়িতে বাড়িতে দেয়া যেতে পারে। প্রাকৃতিক গ্যাসের ব্যবহার মূল্য যেহেতু শিল্প কারখানায় বেশি সে জন্য শিল্পেই প্রাকৃতিক গ্যাস বা এলএনজি মিশ্রিত প্রাকৃতিক গ্যাস দেয়া হবে।
প্রতিমন্ত্রী বলেন,  এলপিজি ব্যবহার ও বোতল ভর্তির জন্য সচেতনতা বাড়াতে হবে। এজন্য সরকারের পাশাপাশি সংশ্লিষ্ঠ কোম্পানি গুলোকেও অবদান রাখতে হবে। সামাজিক দায়বদ্ধতা মাথায় রেখে জনবান্ধব ব্যবসায় করা উচিত।
অনুষ্ঠানে সংসদ সদস্য ডা. মো. হাবিবে মিল্লাত, সংসদ সদস্য মাহফুজুর রহমান, ইয়ুথ গ্রুপের চেয়ারম্যান রেজাকুল হায়দার ও ইয়ুথ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ আলমসহ অন্যরা বক্তব্য রাখেন।
এলপিজি বোতল ও বাজারজাত করার জন্য এ পর্যন্ত ৫৫ কোম্পানিকে অনুমোদন দেয়া হয়েছে। তাদের মোট বার্ষিক উৎপাদন ক্ষমতা ২৩ লাখ ৬০ হাজার মেট্টিক টন। অন্যদিকে দেশে এলপিজির বার্ষিক চাহিদা ৩০ লক্ষ মেট্টিক টন ।

petromax bord

1 Comment on “এলপিজি’র দাম নির্ধারণ করে দেয়া হবে

  1. তানভীর হাসান

    এল পি গ্যাস এর উপর আরোপকৃত সকল শুল্ক, কর প্রত্যাহার করতে হবে।আর দাম বেধে দেওয়া হবে ঘোষণা দিয়ে বসে থাকলে হবে না ত্বরিত গতিতে করতে হবে।দেশ এর যেখানে গ্যাস পৌছাইনি সেখানে এল পি গ্যাস এর মাধ্যমে এস এম ই ব্যবসায়ী দের উন্নতি করা যাবে,সেক্ষেত্র দাম অবশ্য নাগালের ভিতর রাখতে হবে।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>