ঢাকা,  বুধবার,  ফেব্রুয়ারি ২২, ২০১৮ | ৯ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

এ বছর সাড়ে ১৪ লাখ টন জ্বালানি তেল আমদানি হবে

ইবি প্রতিবেদক

চলতি বছর আট দেশ থেকে ১৪ লাখ ৬০ হাজার টন পরিশোধিত জ্বালানি তেল আমদানির প্রস্তাব অনুমোদন দিয়েছে করেছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।
জানুয়ারি থেকে জুন পর্যন্ত ২৪৫ কোটি ২১ লাখ টাকার জ্বালানি তেল আমদানি করা হবে।  জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত তেল আমদানির দর পরে নির্ধারণ করা হবে।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল ‍মুহিতের সভাপতিত্বে বুধবার সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই অনুমোদন দেয়া হয়।

পরে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) গ্যাস অয়েল, ফার্নেস অয়েল এবং জেট এ-১ আমদানি করবে।

“গ্যাস অয়েল কেনা হবে ১০ লাখ ৯০ হাজার মেট্রিক টন। এছাড়া এক লাখ ১০ হাজার টন জেট এ-১ এবং দুই লাখ ৬০ হাজার টন ফার্নেস ওয়েল আমদানি করা হবে।”

কুয়েত পেট্রোলিয়াম করপোরেশন, মালয়েশিয়ার পিটিএলসিএল, ফিলিপাইনের পেনক এক্সপ্লোরেশন করপোরেশন, ভিয়েতনামের পেট্রোলিমেক্স, আরব আমিরাতের এমিরেটস ন্যাশনাল অয়েল কোম্পানি (এনক), চীনের পেট্রোচায়না ও ইউনিপেক, ইন্দোনেশিয়ার বুমি সিয়াক এবং থাইল্যান্ডের পিটিটিটি কোম্পানি থেকে পরিশোধিত জ্বালানি তেল আমদানি করবে সরকার।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>