ঢাকা,  বুধবার,  মার্চ ২০, ২০১৯ | ৬ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

চকবাজারে অগ্নিকাণ্ড গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে

ইবি প্রতিবেদন

রাজধানীর চকবাজারে কেমিক্যাল থেকে নয় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগেছে। শিল্প মন্ত্রনালয়ের প্রাথমিক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বুধবার রাতে ভয়াবহ আগুন লাগে চকবাজারের ভবনে। পরে আগুন আশপাশের ভবনে ছড়িয়ে পড়ে।

তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, গ্যাসের সিলিন্ডার ওয়াহেদ ম্যানসনের হোটেল বা ভবনের সামনের গাড়ি থেকে বিস্ফোরিত হয়েছে। অগ্নিদগ্ধ কারও দেহে কেমিক্যালের চিহ্ন বা গন্ধ পাওয়া যায়নি।

রাত ১০টা ৩৫ মিনিটে চকবাজার এলাকার চুড়িহাট্টা জামে মসজিদ সংলগ্ন আসগর লেন, নবকুমার দত্ত রোড ও হায়দার বক্স লেনের মিলনস্থলে অগুন লাগে।

প্রতিবেদনে বলা হয়েছে এই এলাকায় কেমিক্যালের কারখানা বা গুদাম ছিল না।

এলাকাবাসী জানায়, সেখানে গ্যাস সিলিন্ডারবাহী গাড়ি রাখা ছিল। এ সময় হোটেল অথবা গাড়ি রাখা গ্যাস সিলিন্ডার হঠাৎ করে বিস্ফোরিত হয়। ওই বিস্ফোরণে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। ওই আগুন বৈদ্যুতিক লাইনের ট্রান্সফরমারে ধরে যায়। এতে ওই ট্রান্সফরমার বিস্ফোরণ ঘটে। এর ফলে ওই পুরো এলাকা অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে।
ওয়াহেদ ম্যানসন ও বাচ্চু মিয়ার বাড়ি সম্পূর্ণ পুড়ে গেছে। এ ছাড়া আশপাশের বেশ কয়েকটি বাড়িঘর অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে। সিলিন্ডারবাহী গাড়ি পুড়ে গেছে। রাস্তায় কসমেটিকসের প্রচুর বোতল ও প্লাস্টিকের গ্রেনুলার ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা গেছে।
প্রতিবেদনে বলা হয়েছে, দগ্ধদের শরীরে
কেমিক্যালের চিহ্ন বা গন্ধ ছিল না। হাসপাতালে ভর্তি হওয়া অগ্নিদ্বগ্ধ রোগী কারও থেকে কেমিক্যালের চিহ্ন অথবা গন্ধ পাওয়া যায়নি। অগ্নিদগ্ধ দেহগুলো ড্রাই ফ্লেমে দগ্ধ ছিল।

অগ্নিকাণ্ডে এ পর্যন্ত ৭৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সাতজন নারী ও পাঁচ শিশু।

 

 

 

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>