ঢাকা,  সোমবার,  ফেব্রুয়ারি ২০, ২০১৭ | ৮ ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

একমাসে ৫০ হাজার অবৈধ চুলার গ্যাস সযোগ বিচ্ছিন্ন

ইবি প্রতিবেদক

চলতি বছরের জানুয়ারি মাসে ২টি সিএনজি, ৪টি বাণিজ্যিক প্রতিষ্ঠান, ৮০ দশমিক ২৪ কিলোমিটার অবৈধ গ্যাস পাইপলাইনসহ ৪৯ হাজার ১৬১টি অবৈধ চুলার সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন এন্ড ট্রান্সমিশন কোম্পানি।
তিতাস জানায়, অবৈধভাবে গ্যাস ব্যবহার অথবা গ্যাস কারচুপি রোধকল্পে কোম্পানির বিশেষ অভিযানের মাধ্যমে এই সংযোগ বিচ্ছিন্ন করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্টের মাধ্যমে এই অভিযান পরিচালিত হচ্ছে। গত জানুয়ারি মাসে ২টি সিএনজি, ৪টি বাণিজ্যিক প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন এবং ২৬টি অভিযানের মাধ্যমে বিভিন্ন ব্যাসের প্রায় ৮০ দশমিক ২৪ কিলোমিটার অবৈধ বিতরণ পাইপলাইন অপসারণসহ ৪৯ হাজার ১৬১টি অবৈধ চুলার সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
এরমধ্যে ২৬ জানুয়ারি নারায়ণগঞ্জের বন্দর এলাকায় মেসার্স প্লানা ফিলিং স্টেশন, মেসার্স সুন্দরবন ফিলিং স্টেশন এবং ২টি খাবার হোটেল, বাচ্চু ভাইয়ের গরম চটপটির দোকান, নূরে আল মদিনার অবৈধভাবে বাণিজ্যিক প্রতিষ্ঠানের গ্যাস ব্যবহার করায় গ্যাস সংযোগ স্থায়ীভাবে বিচ্ছিন্ন করা হয়। ১৮ জানুয়ারি ডেমরা এলাকায় ১ ই্িঞ্চ ব্যাসের ৬ হাজার ৮৬২ ফুট এবং জানুয়ারি মাসজুড়ে নরসিংদীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩/৪ ইঞ্চি, ১ ইঞ্চি ও ২ ইঞ্চি ব্যাসের ৮৩ হাজার ৬৬৬ ফুট, ৩, ১৬ ও ১৯ জানুয়ারি সাভারের বিভিন্ন এলাকায় ৩/৪ ইঞ্চি, ১ ইঞ্চি, ১ দশমিক ৫ ইঞ্চি, ২ ইঞ্চি ও ৩ ইঞ্চি ব্যাসের ১ লাখ ৪৮ হাজার ৯১৫ ফুট, ৩, ১০, ১৬ ও ১৮ জানুয়ারি গাজীপুরের বিভিন্ন এলাকায় ১ ইঞ্চি ও ২ ইঞ্চি ব্যাসের ১৯ হাজার ৬২ ফুট, ৩ জানুূয়ারি মানিকগঞ্জ এলাকায় বিভিন্ন ব্যাসের ২ হাজার ৯১০ ফুট, ৮ জানুয়ারি কালীগঞ্জ এলাকায় ১ ইঞ্চি ও ২ ইঞ্চি ব্যাসের ১ হাজার ৮৪০ ফুটসহ মোট ২ লাখ ৬৩, হাজার ২৫৫ ফুট অর্থাৎ ৮০ দশমিক ২৪ কিলোমিটার অবৈধভাবে স্থাপিত গ্যাস পাইপলাইনের সংযোগ বিচ্ছিন্ন এবং অপসারণ করা হয়। এর ফলে প্রায় ৪৯ হাজার ১৬১ টি চুলার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।
২০১৪ সালের ১৬ ফেব্র“য়ারি থেকে চলতি বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত মোট ৪১৫টি অভিযান পরিচালনা করেছে তিতাস। এর মাধ্যমে প্রায় ৯৬৬ কিলোমিটার অবৈধ গ্যাস পাইপলাইনের সংযোগ বিচ্ছিন্ন বা অপসারণ করেছে তারা।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>