ঢাকা,  মঙ্গলবার,  নভেম্বর ২১, ২০১৭ | ৭ অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

সাড়ে ৭ হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস

ইবি প্রতিবেদক

জুলাই মাসে ১৮ দশমিক ১৯ কিলোমিটার অবৈধ গ্যাস পাইপলাইনসহ ৭ হাজার ২৪৫টি অবৈধ চুলা এবং গ্যাস বিল বকেয়ার কারণে ২ হাজার ২৩২টি বৈধ চুলা, ৩০টি শিল্প, ৬টি বাণিজ্যিক, ৪টি সিএনজি, ৩টি ক্যাপটিভ-এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্টিবিউশন কোম্পানি লিমিটেড।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অবৈধভাবে গ্যাস ব্যবহার অথবা গ্যাস চুরি রোধে উদ্যোগ নিয়েছে তিতাস। এজন্য সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। এরমাধ্যমে অবৈধ লাইন অপসারণ বা সংযোগ বিচ্ছিন্নের অভিযান পরিচালনা করছে তিতাস। গত জুলাই মাসে ১৩টি অভিযানের মাধ্যমে বিভিন্ন ব্যাসের প্রায় ১৮ দশমিক ১৯ কিলোমিটার অবৈধ বিতরণ পাইপলাইনসহ ৭ হাজার ২৪৫টি অবৈধ চুলার সংযোগ বিচ্ছিন্ন বা অপসারণ করা হয়।

এরমধ্যে ১২ এবং ২০ জুলাই গাজীপুরের বিভিন্ন এলাকায় ১৭ হাজার ৩৮৯ ফুট অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ৬ ও ৩১ জুলাই গাজীপুরের শ্রীপুর, মেসার্স আর কে সিরামিকসের পাশে জাংগালিয়া পাড়া, ইটাহাটা মধ্যপাড়া, আমিরাবাদচালা এলাকায় ১৫ হাজার ৯২ ফুট, ১৫ ও ১৯ জুলাই চন্দ্রার বিভিন্ন এলাকায় ১০ হাজার ৮৪৩ ফুট, ১৬ ও ২৩ জুলাই সোনারগাঁও এলাকায় ৮৬০ ফুট, ১৭ জুলাই সাভার এলাকায় ১৪ হাজার ৭৬৪ ফুট, ১৯ ও ২৭ জুলাই নরসিংদী এলাকায় ২৮০ ফুট, ৩১ জুলাই টঙ্গীর কাজী বাড়ী রোড, আই এম সাহা রোড ও আইচপাড়া এলাকায় ৪২৬ ফুট, ১৮ জুলাই খিলগাঁও থানাধীন ত্রিমোহনী নতুন ব্রিজ এলাকায় ৫০ ফুটসহ মোট ৬৯ হাজার ৭০৪ ফুট অবৈধভাবে স্থাপিত গ্যাস পাইপলাইনের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এতে প্রায় ৭ হাজা ২৪৫ টি চুলার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>