ঢাকা,  মঙ্গলবার,  ডিসেম্বর ১২, ২০১৭ | ২৮ অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

জেলা প্রশাসক সম্মেলন: একবছরের মধ্যে গ্রামে লোডশেডিং থাকবে না

ইবি প্রতিবেদক

এক বছরের মধ্যে গ্রামের বিদ্যুৎ পরিস্থিতি ভাল হয়ে যাবে বলে আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীরক্রিম। তিনি বলেন, গ্রামাঞ্চলে এখন লোডশেডিং হচ্ছে এটা ঠিক। এই পরিস্থিতি ঠিক হতে একবছরের মতো সময় লাগবে। এরপর আর লোডশেডিং থাকবে না।
মঙ্গলবার জেলা প্রশাসক সম্মেলনের প্রথম দিন বিকালে মন্ত্রিপরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত জেলা প্রশাসক সম্মেলনে অংশ নেয়ার পর সাংবাদিকদের এ কথা বলেন। এজন্য গ্রামের মানুষকে ধৈর্য ধরার বিষয়ে জেলা প্রশাসকদের বোঝানোর কথা বলেন তিনি।

উপদেষ্টা বলেন, বিদ্যুৎ উৎপাদন পরিস্থিতি আগের তুলনায় অনেক ভাল। কিন্তু সমস্যা বিতরণ ও সঞ্চালন লাইনে। বিতরণ ও সঞ্চালন লাইনের উন্নয়নে কাজ চলছে। এতে এক বছর সময় লাগবে। তারপর গ্রামে আর বিদ্যুৎ সমস্যা থাকবে না। রমজান ও সেচ মৌসুমে বিদ্যুতের বাড়তি চাহিদা আগে থেকে জেলা প্রশাসকদের জানানোর নির্দেশ দেয়া হয়েছে বলে তিনি জানান।
যেসব জমির ওপর দিয়ে সঞ্চালন লাইন যাবে সেব জমি অধিগ্রহণ করার উদ্যোগ এখনই নিতে হবে। পাশাপাশি এলপি গ্যাস ব্যবহারের জন্য জনগণকে উৎসাহিত করতেও জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>