ঢাকা,  বুধবার,  মার্চ ২০, ২০১৯ | ৬ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

ঢাকায় গ্যাস সঙ্কট মঙ্গলবারও

বিডিনিউজ

যান্ত্রিক ত্রুটি মেরামতের জন্য শনিবার ঢাকার আজিমপুর থেকে ধানমন্ডি হয়ে মিরপুর পর্যন্ত এলাকায় বাসাবাড়ি ও সিএনজি ফিলিং স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় মোহাম্মদপুরের কাদেরাবাদ হাউজিং এলাকায় এক গৃহিনী রান্না করছেন কাঠের চুলায়।

যান্ত্রিক ত্রুটি মেরামতের জন্য শনিবার ঢাকার আজিমপুর থেকে ধানমন্ডি হয়ে মিরপুর পর্যন্ত এলাকায় বাসাবাড়ি ও সিএনজি ফিলিং স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় মোহাম্মদপুরের কাদেরাবাদ হাউজিং এলাকায় এক গৃহিনী রান্না করছেন কাঠের চুলায়।

মেট্রোরেল প্রকল্পের নির্মাণ কাজের কারণে মঙ্গলবারও ঢাকার অর্ধেক অংশ জুড়ে গ্যাসের সঙ্কট থাকছে।

সাভারে একটি সংযোগ লাইনে ত্রুটির কারণে গত শনিবার থেকে আজিমপুর থেকে মিরপুর পর্যন্ত এলাকাজুড়ে গ্যাস সঙ্কট চলছিল।

রোববার দুপুরে পর অনেক এলাকায় গ্যাস আসা শুরু করলেও কিছু এলাকায় স্বল্প চাপ থাকায় গ্রাহকদের অসন্তোষের মধ্যে নতুন করে আরও কয়েকটি এলাকায় মঙ্গলবার গ্যাস সরবরাহ বিঘ্নিত হওয়ার খবর দিল বিতরণ ও বিপণন সংস্থা তিতাস।

এই অবস্থার জন্য দুঃখ প্রকাশ করেছে তিতাস। এর আগে সঙ্কটের সময় তাদের কোনো ঘোষণা না আসায় সমালোচনায় মুখর ছিল নগরবাসী।

তিতাসের জনসংযোগ শাখার কর্মকর্তা গোলাম মোস্তাফা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মঙ্গলবার মেট্রোরেল প্রকল্পের আওতায় পাইপলাইন স্থানান্তরের পর টাই-ইন কাজ চলবে। এদিন ঢাকার প্রায় অর্ধেক অংশজুড়ে গ্যাসের চাপ কমবে।

“অনেক এলাকায় সন্ধ্যা ৬টা থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত আবাসিক, বাণিজ্যিক, শিল্প ও সিএনজি গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।”

এই এলাকাগুলোর মধ্যে রয়েছে মিরপুর, শ্যামলী, মনিপুরীপাড়া, আগারগাঁও, মোহাম্মদপুর, ধানমণ্ডি, গণভবন, জাতীয় সংসদ ভবন, কলাবাগান, হাজারীবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, শাহবাগ, গ্রীনরোড, বঙ্গভবন, গোপীবাগ, স্বামীবাগ, রামপুরা, দক্ষিণ বনশ্রী, নন্দিপাড়া, মগবাজার, সিদ্ধেশ্বরী, সেগুনবাগিচা, মিন্টু রোড, তেজগাঁও, খিলগাঁও, বাসাবো, মতিঝিল, কমলাপুর ও পুরান ঢাকার পুরো এলাকা।

এসএসসি পরীক্ষার মধ্যে শনিবার হঠাৎ করে গ্যাস সঙ্কট দেখা দিলে নগরবাসীর দুর্ভোগ চরমে ওঠে। ঘরে রান্না করতে না পেরে অনেকে রেস্তারাঁয় ছুটলেও সেখানেও খাবার মেলেনি। পাশাপাশি সিএনজি ফিলিং স্টেশনগুলোতেও গ্যাসের জন্য দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকতে হয় যানবাহনগুলোকে।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>