ঢাকা,  মঙ্গলবার,  ডিসেম্বর ১২, ২০১৭ | ২৮ অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

ঢাকায় শুরু হয়েছে নবায়নযোগ্য জ্বালানি মেলা ও কর্মশালা

ইবি প্রতিবেদক

ঢাকায় শুরু হয়েছে তিনদিনের নবায়নযোগ্য জ্বালানি প্রযুক্তি মেলা ও কর্মশালা।
রোববার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড বা ইডকল মেলার আয়োজন করেছে। সহযোগিতায় আছে জার্মান ডেভেলপমেন্ট কো-অপারেশন কেএফডব্লিউ এবং সহ-আয়োজক অল্টারনেটিভ এনার্জি প্রমোশন সেন্টার, নেপাল।
প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ উপদেষ্টা ড: তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বিভিন্ন দেশের নবায়নযোগ্য শক্তিখাতে কর্মরতদের নিয়ে এ প্লাটফর্ম তৈরি করা হয়েছে যার উদ্দেশ্য নবায়নযোগ্য শক্তি প্রযুক্তির প্রসার, এর বাজার সৃষ্টি ও সম্প্রসারণ, অর্থায়ন, নীতিনির্ধারণ। বিভিন্ন বিষয়ে অংশগ্রহণমূলক আলোচনার মাধ্যমে বিবিধ জ্ঞান ও চিন্তাভাবনার আদান-প্রদান এবং নবায়নযোগ্য শক্তি কর্মসূচি বাস্তবায়নের প্রতিবন্ধকতা দূর করা।
মেলার পাশাপাশি কর্মশালায় এশিয়ার বিভিন্ন দেশের নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি সংশ্লিষ্ঠ নীতিনির্ধারক, অর্থায়নকারী, উৎপাদনকারী প্রতিষ্ঠান, বিশেষজ্ঞ এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান এই কর্মশালায় অংশ নিয়েছে। ১৫টি দেশের প্রতিনিধি এতে অংশ নিয়েছেন।

নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি মেলায় নবায়নযোগ্য শক্তি ব্যবহার করে উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তি এবং প্রকল্প দেশী-বিদেশী প্রায় ৩৫টি স্টলের মাধ্যমে সর্বস্তরের মানুষের সামনে প্রদর্শিত হচ্ছে।  প্রযুক্তি মেলা চলেবে প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>