ঢাকা,  সোমবার,  আগস্ট ২১, ২০১৭ | ৬ ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

দক্ষিণের ২১ জেলায় বিদ্যুৎ উন্নয়নে ১ হাজার ২৬১ কোটি টাকা

মোহাম্মদ সাইফুদ্দিন

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় বিদ্যুৎ অবকাঠামো উন্নয়নের উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য এক হাজার ২৬১ কোটি টাকা বরাদ্দ দেয়া হচ্ছে। এই টাকায় দুই হাজার ৫৩০টা উপকেন্দ্র এবং পাঁচ হাজার ৮৮০ কিলোমিটার বিতরণ লাইন করা হবে।
আর নতুন সংযোগ দেয়া হবে নয় লাখ ৪২ হাজার ২৭৫টা।
ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. (ওজোপাডিকো) সূত্র জানায়, এ বছর এই কাজ শুরু হবে। ২০২১ সালের জুনের মধ্যে শেষ করবে।
প্রকল্প প্রস্তাব পরিকল্পনা কমিশনে অনুমোদনের জন্য পাঠিয়েছে বিদ্যুৎ বিভাগ। সেখানে যাচাই-বাছাইয়ের পর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় উত্থাপন করা হবে।
প্রকল্পের আওতায় জেলাগুলো হচ্ছে-ঢাকা বিভাগের ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, গোপালগঞ্জ, শরীয়তপুর আর খুলনা বিভাগের খুলনা, যশোর, নড়াইল, বাগেরহাট, মাগুরা, সাতক্ষীরা, মেহেরপুর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, ঝিনাইদাহ। বরিশাল বিভাগের বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, পটুয়াখালী, বরগুনা এবং ভোলা।
সূত্র জানায়, বছরে ১০ শতাংশ চাহিদা বাড়বে বিবেচনায় ২০৩০ সাল নাগাদ কোম্পানির সর্বোচ্চ বিদ্যুৎ চাহিদা হবে দুই হাজার ২৭৪ মেগাওয়াট। সেই বিবেচনায় এই উন্নয়ন করা হচ্ছে।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>