ঢাকা,  মঙ্গলবার,  জুন ২০, ২০১৮ | ৭ আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

পদোন্নতির দাবিতে ডেসকো কর্মচারীদের অবস্থান কর্মসূচি

ইবি প্রতিবেদক

পদোন্নতির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে ডেসকো কর্মচারিরা। রোববার ডেসকো কার্যালয়ে এই অবস্থান কর্মসূচি পালন করা হয়। এসময় পাঁচদফা দাবি জানানো হয়েছে।
অবস্থান কর্মসূচি পালনের সময় অভিযোগ করে বলা হয়, নিয়ম থাকলেও শুধু কর্মকর্তাদের পদায়ন ও পদোন্নতি দিয়ে কর্মচারীদের পে-গ্রেড নিচের দিকে নামিয়ে  দেয়া হচ্ছে। ডিপ্লোমা প্রকৌশলী পদে কর্মরতদেরও ব্লক পোস্ট দেখিয়ে অধিকার বঞ্চিত করা হয়েছে। কর্মকর্তাদের পদায়ন ও পদোন্নতি দিতে কখনো কখনো নীতি পরিবর্তন করা হয়েছে বলে অভিযোগ করেছে ডেসকো শ্রমিক কর্মচারীরা।
ডেসকো শ্রমিক কর্মচারী লীগের সাধারণ সম্পাদক টিএম তাওহীদ বলেন, ডেসকো ১৯৯৮ সালে যাত্রা শুরু করে। কর্মকর্তা ও কর্মচারীদের বিভিন্ন পদে পদায়ন ও পদোন্নতির বিধি থাকলেও শুধু কর্মকর্তাদের পদায়ন ও পদোন্নতি দেয়া হচ্ছে। কিন্তু কর্মচারীদের দেয়া হচ্ছে না।
১১ গ্রেড থেকে ১৪ গ্রেড পর্যন্ত সব কর্মচারীদের ১টি গ্রেড নিচে নামিয়ে দেয়া হয়। অথচ চাকরি বিধিতে কোনো কর্মকর্তা-কর্মচারী আর্থিক ও অন্যান্য সুযোগ সুবিধা পেয়ে থাকলে তা কমিয়ে দেয়ার নিয়ম নেই। মন্ত্রণালয়ের পরামর্শ কমিটির অনুমোদিত পত্র বেতন সমন্বয় সঠিকভাবে বাস্তবায়ন না করে দুই গ্রেডে কর্মচারীদের পদায়ন করা হয়েছে এবং এক গ্রেডের কর্মচারীদের নিচে নামিয়ে দেয়া হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, স্ব-পদে কর্মরত কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ না করে নিম্নপদে নামিয়ে চাকরি স্থায়ীকরণ করা হয়েছে। এমনকি উক্ত কর্মচারীদের বর্তমানে উচ্চপদের কাজ করানো হচ্ছে। মন্ত্রণালয়ের নির্দেশনা থাকলেও ওভারটাইম ভাতা বাস্তবায়ন না করে অনেক কর্মচারীর অতিরিক্ত দায়িত্ব পালন করানো হচ্ছে।
দ্রুত এসব সমস্যার সমাধান করার দাবি জানান তিনি।
অভিযোগ করে বলা হয়, ডেসকো কর্তৃপক্ষ বরাবর ৫ দফা দাবি পেশ করে একাধিকবার বাস্তবায়নে পত্র দেয়া হয়েছে। কিন্তু তা আমলে না নিয়ে অর্গানোগ্রামের দোহাই দিয়ে শুধু সময়ক্ষেপণ করা হচ্ছে। যার ফলে প্রতিষ্ঠানে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>