ঢাকা,  মঙ্গলবার,  নভেম্বর ২১, ২০১৭ | ৭ অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

পল্লিবিদ্যুতের তারে আহত : ৫০ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশ

ইবি প্রতিবেদক

ঝড়ে ছিঁড়ে পড়া তারে গুরুতর আহত যুবক সিয়াম খানকে ৫০ লাখ টাকার ক্ষতিপূরণ করতে পল্লি বিদ্যুৎসমিতিকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আগামী ১ মাসের মধ্যে এই টাকা দিতে বলা হয়েছে।

বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লার ডিভিশন বেঞ্চ আজ মঙ্গলবার এই আদেশ দেয়।

শরীয়তপুরের নড়িয়া থানার বিজারি গ্রামের পল্লি বিদ্যুতের লাইনের তার ছিঁড়ে পড়ে। কিন্তু ওই তার মেরামত করার জন্য আবেদন জানালেও তা করা হয় নি। পরে কোনো পরীক্ষা না করেই সংযোগ দেওয়া হয়। ওই ছিঁড়ে পড়া তার থেকে বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত হন সিয়াম খান। পরে তার দুই হাত কেটে ফেলতে হয়। এই নিয়ে হাইকোর্টে রিট করেন আইনজীবী সিফাত মাহমুদ। ওই রিটের প্রেক্ষিতে হাইকোর্ট এই আদেশ দেয়।

1 Comment on “পল্লিবিদ্যুতের তারে আহত : ৫০ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশ

  1. রোকন

    ঝড়ে বিদ্যুতের তার ছিড়ে পড়ার জন্য তো বিদ্যুৎ অফিস দ্বায়ি নয়। অার যদি ছিড়ে যায় এবং গ্রাহক কতৃক অভিযোগ পাওয়া যায় বিদ্যুত অফিস অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবে, কারণ মানুষের জীবনের মূল্য কোন কিছুর বিনিময়ে হতে পারেনা। যদি ঝড়ের কারণে তার ছিড়ে পড়ে এবং কোন গ্রাহক কতৃক অভিযোগ না জানায় তা হলে বিদ্যুত লাইন চালু করাটাই স্বাভাবিক। কারন যদি কোন অভিযোগ না আসে এবং বিদ্যুত অফিসের লোকজনকে সমস্ত লাইন পরিক্ষা করে চালু করতে হয় তাহলে বাড়তি ৫ ঘন্টা বা ততোধিক সময় বিদ্যুত লাইন বন্ধ থাকতে পারে, যাহা বিদ্যুত গ্রাহকের জন্য বাড়তি ভোগান্তি। এক্ষেত্রে জনসাধারণকেই সচেতন হতে হবে, বিদ্যুতের ছেড়া তার দিয়ে হাডুডু খেলে শুধু দায় বিদ্যুত অফিসের ঘাড়ে চাপালেই হবেনা। আমার ধারণামতে ভিকটিমের পরিবার বিদ্যুৎ অফিসে অভিযোগ করেনি বা সঠিকভাবে অভিযোগ করতে পারেনি। জীবন মূল্যবান এবং সেটা আমরা সবাই জানি।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>