ঢাকা,  মঙ্গলবার,  নভেম্বর ২১, ২০১৭ | ৭ অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক বরখাস্ত: দুর্নীতির অভিযোগ

ইবি প্রতিবেদক

বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক এস এম নুরুল আওরঙ্গজেবকে বরখাস্ত করা হয়েছে।

পেট্রোবাংলার এক অফিস আদেশে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেলে নুরুল আওরঙ্গজেবকে বড়পুকুরিয়া খনির ব্যবস্থাপনা পরিচালক থেকে অপসারণ করে পেট্রোবাংলার চেয়ারম্যানের দপ্তরে সংযুক্ত করা হয়। সেই সাথে বড়পুকুরিয়া খনির মহাব্যবস্থাপক (মার্কেটিং) প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদকে ব্যবস্থাপনা পরিচালকের (চলতি দায়িত্ব) দায়িত্ব দেয়া হয়। রোববার তিনি কাজে যোগ দেবেন।

সদ্য ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পাওয়া প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, নানা অনিয়ম, দূর্নীতি, স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক এস এম নুরুল আওরঙ্গজেবকে অপসারণ দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর ১৯শে জানুয়ারি একটি অভিযোগ দাখিল করা হয়।

আওরঙ্গজেব বিষয়টি জানতে পেরে তার বিরুদ্ধে কেউ যাতে মুখ না খোলে সেজন্য গত রোববার, সোমবার ও মঙ্গলবার পর্যন্ত শতাধিক কর্মকর্তা-কর্মচারীকে পবিত্র কুরআন শরীফ ও গীতার উপর হাত দিয়ে শপথ করান। এ বিষয়ে কার্টুনসহ বিভিন্ন জাতীয় সংবাদপত্রে প্রতিবেদন প্রকাশিত হয়। পেট্রোবাংলার চেয়ারম্যানসহ সরকারের উপরমহল বিষয়টি জানতে পারায় আওরঙ্গজেবকে তাৎক্ষণিকভাবে অপসারণ করা হয় বলে জানা গেছে।
MD barapukuria- -S.M.N Aurangajeb - energy bangla

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>