ঢাকা,  বুধবার,  মার্চ ২০, ২০১৯ | ৬ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

বিদ্যুতের পুরো সুফল পেতে গ্রাহক সেবার মান বাড়াতে হবে

ইবি প্রতিবেদক

বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস বলেছেন, বিদ্যুতের পুরো সুফল পেতে গ্রাহক সেবার মান বাড়াতে হবে। গ্রাহক সেবা ভাল না হলে বিদ্যুৎ খাতের এত বিনিয়োগ, এত অর্জন সবই ব্যর্থ হবে।

বিদ্যুৎ খাতে গ্রাহক সেবার মান বাড়ানোর জন্য ‘ফর্মুলেশন অফ সার্ভিস এক্সেলেন্স ফ্রেমওয়ার্ক’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করে তিনি একথা বলেন। আজ রোববার বিদ্যুৎ ভবনের মুক্তি হলে বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (বিপিএমআই) এর উদ্যোগে আয়োজিত তিনদিনের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বিদ্যুৎ সচিব।
বিদ্যুৎ সচিব বলেন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে ব্যাপক বিনিয়োগ করা হয়েছে। তিনি আন্তরিকতা ও মমতার সাথে গ্রাহকদের সেবা দেয়ার জন্য সংশ্লিষ্ঠদের প্রতি আহŸান জানান। তিনি বলেন, বাঙালীরা প্রকৃতিগতভাবেই একে অপরের প্রতি সহানুভূতিশীল। গ্রাহক সেবায় আমাদের এই সংষ্কৃতিকে অন্তর্ভুক্ত করতে পারলে বিশ্বে রোল মডেল হতে পারবো।
বিদ্যুৎ খাতের জন্য সার্ভিস এক্সেলেন্স ফ্রেমওয়ার্ক গঠন, মানসম্মত গ্রাহক সেবা নির্ণয়, গ্রাহককে সম্মান জানানো এবং সহানুভূতির সঙ্গে তাদের অভিযোগ নিষ্পত্তি করা, গ্রাহকের সঙ্গে দ্ব›দ্ব নিরসন, গ্রাহক সন্তুষ্টিতে বিভিন্ন পদ্ধতির ব্যবহার, গ্রাহকের অসন্তুষ্টির কারণ নির্ণয় ও সমাধান ইত্যাদি ঠিক করা কর্মশালার উদ্দেশ্য।
অনুষ্ঠানে বিশেষ অতিথ ছিলেন বিউবো চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ ও আরইবি চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন। ¯^াগত বক্তব্য রাখেন বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট এর রেক্টর ও অতিরিক্ত সচিব মো. মাহবুব-উল-আলম, এনডিসি। কর্মশালায় বিদ্যুৎ খাতের বিভিন্ন সংস্থার ২৮ জন কর্মকর্তা অংশ নিয়েছেন।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>