ঢাকা,  বৃহঃস্পতিবার,  নভেম্বর ১৫, ২০১৮ | ১ অগ্রাহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

বিদ্যুৎ বিভাগের সাথে মাইক্রোসফটের চুক্তি

ইবি প্রতিবেদক

মাইক্রোসফট, কম্পিউটার সার্ভিসেস, টেকনো হেভেন ও টেক ভিশন এই চার সংস্থার সাথে বিদ্যুৎ বিভাগ ইআরপি বাস্তবায়ন সংক্রান্ত চুক্তি করেছে।বিদ্যুৎখাতে তথ্য প্রযুক্তির ব্যবহার বাড়াতে এই চার প্রতিষ্ঠান সহায়তা করবে।

সোমবার রাজধানীর বিদ্যুৎ ভবনে এই চুক্তি হয়।
চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এ সময় অন্যদের মধ্যে বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস, পিডিবি চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ, আরইবি চেয়ারম্যান মেজর জেনারেল (অব) মঈন উদ্দিন,
পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন ও মাইক্রোসফটের প্রতিনিধি গিয়াস উদ্দিন উপস্থিত ছিলেন।
সোমবার বিদ্যুৎ ভবনে ইআরপি সংযোজনের প্রাথমিক সভাও অনুষ্ঠিত হয়েছে।
সংশ্লিষ্ঠরা জানিযেছেন, ইআরপি বাস্তবায়িত হলে নিজেদের ড্যাশ বোর্ড থেকেই প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে। ফলে অন্যের উপর নির্ভরশীল না হয়ে দ্রুত সিদ্ধান্ত নেয়া যাবে। মানব সম্পদ ও এর সুষ্ঠু ব্যবহার, সরবরাহ চেন, গ্রাহক সেবা, প্রকল্প, ক্রয়-বিক্রয়, সম্পদ ইত্যাদির যথাযথ ব্যবস্থাপনায় ইআরপি তাৎপর্যময় অবদান রাখে। প্রথমিকঅভাবে বিদ্যুৎ বিভাগ ও এর আওতাধিন ১৪ সংস্থা ইআরপি ব্যবস্থাপনার আওতাভূক্ত হবে।
নসরুল হামিদ বলেন, দ্রুত সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নে ইআরপি কার্যকরি অবদান রাখবে। দেশ এগিয়ে চলছে,উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে আধুনিক প্রযুক্তি সংযোজন সময়ের দাবি।
তিনি বলেন, আধুনিক-উন্নত বাংলাদেশ গড়তে প্রযুক্তির ব্যবহার বাড়াতেই হবে। এ প্রযুক্তি আমাদের সম্পদের সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করবে।

 

 

 

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>