ঢাকা,  মঙ্গলবার,  অক্টোবর ২৩, ২০১৮ | ৮ কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

বিদ্যুৎ বিভাগে প্রতিবছর ৫০০ শিক্ষানবীশ নিয়োগ

ইবি প্রতিবেদক

বিদ্যুৎ, জ্বলানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে প্রতি বছর ৫০০ শিক্ষার্থীকে শিক্ষানবীশ হিসেবে নিয়োগ দেয়া হবে। এ বছর  ১৬৫ জনকে দেয়া হচ্ছে। গত বছর বিদ্যুৎ, জ্বলানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে ১০০ জনকে শিক্ষানবীশ হিসেবে প্রশিক্ষণ দেয়া হয়।
আজ সোমবার বিদ্যুৎ ভবনে বিদ্যুৎ, জ্বলানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় ও সিআরআই এর যৌথ উদ্যোগে আয়োজিত তরুণ শিক্ষার্থীদের বিদ্যুৎ বিভাগের বিভিন্ন দপ্তরে শিক্ষানবীশ কার্যক্রমের  শিক্ষার্থীদের সনদ বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেছেন, ভবিষ্যৎ কর্মক্ষেত্রের সাথে দ্রুত খাপ খাওয়াতে শিক্ষানবীশ কার্যকর অবদান রাখবে। চাকরি পূর্ব প্রশিক্ষণ দক্ষ জনগোষ্ঠী গঠন করবে। যারা পরবর্তী আধুনিক বাংলাদেশ গড়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়বে। তিনি বলেন, আজকের তরুণদের যোগ্য ও দক্ষ করে গড়ে তোলা আমাদের নৈতিক দায়িত্ব। কর্ম পরিবেশের সাথে আগে থেকেই ধারণা থাকলে আস্থাশীল হয়ে সাবলীলভাবে কাজ করা যায়। ফলে ব্যক্তি ও প্রতিষ্ঠানের উন্নয়ন দ্রুত সম্ভব হয়।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিদ্যুৎ সচিব ড. আহমেদ কায়কাউস, পিডিবির চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন বক্তব্য রাখেন।
সিআরআই জাতীয় উন্নয়নে ও তরণদের উন্নতির জন্য এ পর্যন্ত ২৬ হাজার ৫০০ জনকে চাকরি, প্রশিক্ষণ ও  স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করার সুযোগ তৈরি করে দিয়েছে। ছয় মন্ত্রণালয় ও চার বেসরকারি প্রতিষ্ঠান এ কার্যক্রমের সাথে সম্পৃক্ত। ভারত ও চীনের সাথে জ্ঞান বিনিময় কার্যক্রম চলছে। এছাড়া ই-কমার্স সংক্রান্ত প্রায় এক হাজার প্রশিক্ষণ শেষ হয়েছে।
internship

৭ Comments on “বিদ্যুৎ বিভাগে প্রতিবছর ৫০০ শিক্ষানবীশ নিয়োগ

  1. MD.Mahbub Alam Khan

    স্যার,
    সবিনয় নিবেদন এই যে, আমি মোঃ মাহবুব আলম খান পিতাঃ মৃত্যু খলিলুর রহমান খান, আমরা ছয় ভাই বোন মা বর্তমানে জীবিত ছেলেদের ভিতরে আমি ছোট, আমি বি এস এস পাস করেছি, আমার বর্তমান বয়স ৩৫। স্যার এখনো কোনো কর্ম সংস্থান করতে পারিনি, স্যার আপনাদের ওখানে প্রতিবছর যে শিক্ষানবিশ লোক নিয়োগ দেন সেখানে আমাকে যেকোনো কাজের একটি সুযোগ দেন। আমাকে যে কাজ দিবেন আমি অঙ্গীকার করছি তা সততা সহিদ নিষ্ঠার সহিত পালন করিব।
    অতএব জানাবে নিকট আকুল আবেদন এইযে যেকোনো একটি কাজের সুযোগ দিয়ে এই অসহায় ছেলের জীবন টা একটু চলত। স্যার আশা করি আমাকে একটি কাজ দিয়ে বেকার জীবন থেকে মুক্তি দিবেন। স্যার বর্তমান সরকারের বিদ্যুৎ বিভাগের যে সাফল্য তা অভাবনীয় আমি সেই সাফল্যের অংশীদার হতে চাই, দয়াকরে সুযোগ দিবেন এই আশা আপনাদের বিদ্যুৎ বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারী সকলকে এ সাফল্যের জন্য ধন্যবাদ জানিয়ে বিদায় নিচ্ছি মহান আল্লাহ তায়ালা আপনাদের প্রত্যেককে সুস্থ এবং সুন্দর রাখে এই শুভ কামনায় আসসালামুআলাইকুম আসসালামুয়ালাইকুম।

  2. আলাউদ্দিন

    মিথ্যা কথা পল্লী বিদু্্যৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেন্জারদের ডিজিটাল ভাবে চাঁটাই করতেছে সরকার, এই বিষয়ে মন্ত্রী মহোদয় সঠিক কথা বলেন নাই,

  3. Md. Tushar Ahamed

    এই দরনের প্রশিক্ষণ নিতে চাইলে কি ভাবে এবং কবে কোথায় আবেদন করতে হবে যদি আটনাদের মাধ্যমে জানতে পারাতাম খুব উপকার হতাম। একি সাথে চেষ্ঠা করতাম প্রশিক্ষণ নেয়ার।

  4. masud ahmed rana

    I successfully completed the intern. It was a very nice experience to involve with the development process of Bangladesh. I have learnt a lot through this program.Through the program I got the opportunity to meet some great people who is working hard for the development process of Bangladesh.I was lucky enough to see the real developing scenario of Bangladesh Power sector. This experience motivates me to achieve something great for me as well as for the Country.
    In fine, I would like to thank Ministry of Power, Energy and Mineral Resources and Young-Bangla for organizing this kind of program. I wish them very good luck for their up coming program.

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>