ঢাকা,  সোমবার,  ডিসেম্বর ১৭, ২০১৮ | ৩ পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

বিভিন্ন মন্ত্রনালয়ে ১ হাজার ৪৩৫ কোটি টাকা বিদ্যুৎ বকেয়া

ইবি প্রতিবেদক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ৪৩ মন্ত্রণালয় ও বিভিন্ন বিভাগে  এক হাজার ৪৩৫ কোটি ৩১ লাখ টাকা বিদ্যুৎবিল বকেয়া আছে। ৩১শে মে পর্যন্ত এই বিদ্যুৎ বিল বকেয়া আছে।
আজ বৃহষ্পতিবার সংসদে সংসদ সদস্য মো. নজরুল ইসলাম বাবুর  প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।
নসরুল হামিদ বলেন, বকেয়া পাওনার মধ্যে সরকারি প্রতিষ্ঠানে ৬৬৮ কোটি ৪২ লাখ টাকা ও আধা-সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কাছে ৭৬৬ কোটি ৮৮ লাখ টাকা বকেয়া। এর মধ্যে সবচেয়ে বেশি বকেয়া ৯৫ কোটি ৩৩ লাখ টাকা। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে ৬৪ কোটি ৫৩ লাখ টাকা, খাদ্য ও দুর্যোগ ব্যবস্থা মন্ত্রণালয়ের নন বেঙ্গলী ক্যাম্পাসহ ৯৬ কোটি ৯০ লাখ টাকা, ধর্ম মন্ত্রণালয়ে ৫৭ লাখ ৩২ লাখ টাকা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে ৪৬ কোটি ৯৬ লাখ, শিক্ষা মন্ত্রণালয়ের ৩৭ কোটি ৬৬ লাখ টাকা, স্থানীয় সরকার বিভাগে ৩৬ কোটি ৩২ লাখ টাকা, কৃষি মন্ত্রণালয়ে ২৪ কোটি ৩৮ লাখ টাকা, যোগাযোগ মন্ত্রণালয়ে ২২ কোটি ৬১ লাখ টাকা, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ২১ কোটি ৭৫ লাখ টাকা, বন ও পরিবেশ মন্ত্রণালয়ে ১৬ কোটি ৮০ লাখ টাকা, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে ১৩ কোটি ৮৫ লাখ, ডাক টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে ১২ কোটি ২২ লাখ টাকা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ১২ কোটি ৪৪ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া আছে।
প্রতিমন্ত্রী বলেন, বকেয়া বিদ্যুৎ বিল আদায়ের জন্য বিদ্যুৎ বিচ্ছিন্নকরণসহ বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে।
প্রতিমন্ত্রী বলেন, এখন প্রতিদিন সন্ধ্যায় গড়ে ১০ হাজার ৫০০ থেকে ১১ হাজার মেগাওয়াট করে বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। ৯২ ভাগ মানুষ এখন বিদ্যুৎ সুবিধার আওতায় এসেছে।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>