ঢাকা,  মঙ্গলবার,  জুন ২০, ২০১৮ | ৭ আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

‘ভিশনারি লিডার অব চেঞ্জ’ পুরস্কার পেল বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ইবি প্রতিবেদক

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ‘ভিশনারি লিডার অব চেঞ্জ’ পুরস্কার পেয়েছে।

ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস বিদ্যুৎ, জ্বালানি ও খানিজ সম্পদ বিভাগে গতানুগতিক ধারার বাইরে গিয়ে ইতিবাচক ও সৃজনশীল কাজে অবদান রাখার জন্য এই পুরস্কার দিয়েছে।
১৫ই ফেব্রুয়ারী ভারতের মুম্বাই-এ পুরস্কার দেয়া হয়। সে সময় ওয়াল্ড এইচ আরডি কংগ্রেস এর উপদেষ্টা কমিটির সদস্য বাংলাদেশি অজয় রোহিতাশ্ব আল কাজী প্রতিমন্ত্রীর অনুপস্থিতিতে তাঁর পুরস্কার গ্রহণ করেন।
রোববার এক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিমন্ত্রীর হাতে এই পুরস্কার তুলে দেয়া হয়।
বিশ্বেও ৬৭ দেশের জেষ্ঠ্য নেতাদের মধ্যে প্রায় এক হাজার ৩০০ নেতা এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নেন। ওয়ার্ল্ড এইচআরডি রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক এবং করপোরেট ক্ষেত্রগুলো নিয়ে কাজ করে। এসব ক্ষেত্রে উন্নয়নে অবদানের জন্য ব্যক্তি বা সংস্থাকে সম্মানিত করে।
প্রতিমন্ত্রী বলেন, তৈরি হচ্ছে আগামীর বাংলাদেশ। সেই উন্নত বাংলাদেশের প্রয়োজন সংক্রান্ত নীতিগত সিদ্ধান্ত এখনই নিতে হবে। বিদ্যুৎ ও জ্বালানি খাতে উন্নত ও আধুনিক প্রযুক্তি একদিকে যেমন মানুষের সময় ও অর্থ সাশ্রয় করছে অন্যদিকে বাংলাদেশের অবস্থানগত ইতিবাচক ভাবমূর্তি তৈরি করছে। আন্তরিকতা নিয়ে কাজ করলে সাফল্য আসবেই।
পাওয়ার এন্ড এনার্জি হ্যাকাথন, আইডিয়া প্রতিযোগিতা, ইন্টার্নশীপ, তরুণ উদ্যোক্তা সৃজন, তরুণদের আত্মন্নোয়ন ইত্যাদি উদ্যাগগুলো তরুণদের মাঝে ব্যাপক উদ্দিপনা সৃষ্টি করেছে। এসব কাজের জন্য ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস প্রতিমন্ত্রীকে ‘ভিশনারি লিডার অব চেঞ্জ’ পুরস্কার দিয়েছে।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>