ঢাকা,  বুধবার,  মার্চ ২০, ২০১৯ | ৬ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

মঙ্গলবার রাতে রাজধানীতে গ্যাস থাকবে না

ইবি প্রতিবেদক

রাজধানীর বিভিন্ন স্থানে মঙ্গলবার সন্ধ্যা ছয়টা থেকে ১২ ঘণ্টা গ্যাস থাকবে না। মেট্রোরেলের কাজের কারণে গ্যাস থাকবে না বলে জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।
তিতাস গ্যাস বিতরণ ও সঞ্চালন কোম্পানি লিমিটেড জানিয়েছে, বঙ্গভবন, গণভবন, জাতীয় সংসদ ভবন ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর বেশ কিছু এলাকায় আগামীকাল মঙ্গলবার সন্ধ্যা ছয়টা থেকে পরবর্তী ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।
মেট্রো রেল প্রকল্পের কাজের স্বার্থে শাহবাগ মোড় এলাকায় তিতাস গ্যাস কর্তৃক ইতোমধ্যে বিদ্যমান ৮ ইঞ্চি ব্যাসের পাইপলাইন স্থানান্তরের জন্য নতুন পাইপলাইন স্থাপন করা হয়েছে। যার দুই প্রান্ত বিদ্যমান লাইনের সাথে সংযোগ দেয়া হবে। এজন্য গ্যাস সরবরাহ বন্ধ রাখতে হবে।

বঙ্গভবন, গণভবন, জাতীয় সংসদ ভবনসহ রাজধানীর মিরপুর, শ্যামলী, আগারগাঁও, মোহাম্মদপুর, ধানমন্ডি, কলাবাগান, হাজারীবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, শাহবাগ, গ্রিন রোড, পুরান ঢাকার পুরো এলাকা, মিন্টুরোড়, নন্দীপাড়া, গোপীবাগ, স্বামীবাগ, রামপুরা, বনশ্রী, মতিঝিল ও কমলাপুর এলাকায় মঙ্গলবার সন্ধ্যা ছয়টা থেকে পরদিন বুধবার সকাল ছয়টা পর্যন্ত ১২ ঘণ্টা গ্যাস সরবারাহ সম্পূর্ণরূপে বন্ধ থাকবে।

চট্টগ্রামেও গ্যাস সংকট

চট্টগ্রামের হালিশহর এলাকায় গ্যাসের পাইপ লাইন ফেটে যাওয়ায় শনিবার সন্ধ্যা থেকে নগরীর অর্ধেক অংশে গ্যাস সরবরাহ বন্ধ আছে। সিটি কর্পোরেশন আকমল আলী রোড এলাকায় খাল খননের কাজ করার সময় ২৪ ইঞ্চি ব্যাসের রিং মেইল লাইন ফেটে যায়। এর পর মেরামত কাজের জন্য গ্যাস সরবরাহ বন্ধ করে কর্ণফুলী গ্যাস কোম্পানি।

সরবরাহ বন্ধ থাকায় নগরীর আগ্রাবাদ, হালিশহর, বন্দর, ইপিজেড পতেঙ্গা এলাকার বাসিন্দারা চরম ভোগান্তিতে পড়েছে। এ সব এলাকায় সিএনজি ফিলিং স্টেশনগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। পাইপ লাইনটি মাটির প্রায় ১২ ফুট নিচে। এখন ক্ষতিগ্রস্ত পাইপ বের করে আনার চেষ্টা চালাচ্ছে সংশ্লিষ্টরা।

সিটি কর্পোরেশন খালের ভিতর রিটেইনিং ওয়াল নির্মাণের কাজ করছে। এ সময় মাটির নিচে থাকা পাইপ লাইন ফেটে যায়। মালামাল সংগ্রহ করে কাজ করতে হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে গ্যাস সরবরাহ করা যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>