ঢাকা,  শুক্রবার,  নভেম্বর ২৪, ২০১৭ | ১০ অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

মহেশখালিতে বিদ্যুৎকেন্দ্র করতে চীনের সঙ্গে সমঝোতা

মহেশখালিতে ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপন করতে চীনের সাথে সমঝোতা স্বারক সই করা হয়েছে। চীনের হুদিয়ান হংকং কোম্পানি ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড যৌথভাবে সমান অংশীদারের ভিত্তিতে এই বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করবে।
মঙ্গলবার বিদ্যুৎভবনে উভয় কোম্পানির মধ্যে সমঝোতা স্বারক সই হয়। এসময় পররাস্ট্র মন্ত্রি আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রী বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহী চৌধুরী, বিদ্যুৎ সচিব মনোয়ার ইসলাম, সিএইচডিএইচকে এর প্রেসিডেন্ট ঝাও লং জুন, বাংলাদেশে নিযুক্ত চীনের এম্বাসিডর লি জুসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আল্ট্রা সুপার ক্রিটিক্যাল প্রযুক্তির কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রটির অর্ধেক মালিকানা থাকবে বাংলাদেশের অর্ধেক চীনের। এখথানেও রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের মতো যৌথ কোম্পানি গঠন করা হবে।
যৌথ কোম্পানিতে নয় সদস্যের বোর্ড গঠন করা হবে।  সদস্যের পাঁচ জনই হবে চীনা কোম্পানির।  বোর্ডের যে কোন সিদ্ধান্ত অনুমোদনের জন্য দুই তৃতীয়াংশ সদস্যর মতামত প্রয়োজন হবে।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>