ঢাকা,  শুক্রবার,  নভেম্বর ২৪, ২০১৭ | ১০ অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

বাংলাদেশ-চীন ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ...

যৌথ কোম্পানি গঠনের চুক্তির খসড়া অনুমোদন

ইবি প্রতিবেদক

রাষ্ট্রীয় মালিকানাধীন রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেড এবং চীনের নরিনকো ইন্টারন্যাশনালে যৌথ উদ্যোগে ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের জন্য দুটি বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করতে যাচ্ছে। এজন্য একটি যৌথ কোম্পানি গঠনের চুক্তির খসড়া অনুমোদন করা হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ তাঁর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই অনুমোদন দেয়া হয়।
মন্ত্রিপরিষদ সচিব এম শফিউল আলম বৈঠক শেষে বাংলাদেশ সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, পটুয়াখালির পায়রা বন্দরে বিদ্যুৎ কেন্দ্র দুটি নির্মাণ করা হবে।
তিনি বলেন, সভায় এ লক্ষ্যে সমপরিমাণ মূলধন গঠনে জয়েন্ট ভেঞ্চার কোম্পানির মেমোরেন্ডাম অব এসোসিয়েশন এন্ড আর্টিকেল অব এসোসিয়েশনও অনুমোদন করা হয়।
মন্ত্রিপরিষদ সচিব আলম বলেন, এই কোম্পানির অনুমোদিত মূলধন হবে ৪০ কোটি টাকা এবং প্রতিটি শেয়ারের মূল্য হবে ১০০ টাকা করে। পরিশোধিত মূলধন হবে ২০ কোটি টাকা।
বাংলাদেশের প্রচলিত আইন অনুয়ায়ী বিদ্যুৎ কেন্দ্র পরিচালিত হবে এবং যে কোন ধরনের বিরোধ সিঙ্গাপুর আরবিট্রেশনাল সেন্টার আইনে নিষ্পত্তি হবে।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>