ঢাকা,  মঙ্গলবার,  এপ্রিল ২৩, ২০১৯ | ১০ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

রমজানে বিদ্যুৎ উৎপাদনে অতিরিক্ত গ্যাস সরবরাহ

ইবি প্রতিবেদক

আসন্ন রমজানে বিদ্যুৎ উৎপাদনে অতিরিক্ত গ্যাস সরবরাহ করা হবে।
বৃহষ্পতিবার আন্তঃমন্ত্রণালয় সভায় একথা জানানো হয়েছে। চলতি গ্রীষ্ম মৌসুম ও আসন্ন রমজান মাসে বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতির সার্বিক বিষয়ে সভায় আলোচনা হয়।
বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি পাম্প বন্ধ রাখা হবে। ইফতার সেহরি ও তারাবির সময় লোডশেডিং না করতে বলা হয়েছে।

আসন্ন রমজান মাসে দোকানপাট, মার্কেট ও বিপণী বিতান খোলা রাখার বিষয়ে বিদ্যমান আইন অনুসরণ করা এবং চলতি গ্রীষ্ম মৌসুমে ও আসন্ন রমজান মাসে বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য গ্যাস সরবরাহ বাড়ানো, সুপার মার্কেট, প্রেট্রোল পাম্প ও সিএনজি গ্যাস ষ্টেশনে প্রয়োজনের অতিরিক্ত বাতি ব্যবহার না করা, ইফতার ও তারাবীর সময় এসি ব্যবহার সীমিত রাখা, বিদ্যুতের অপচয় রোধে সিএফএল বাল্বের পরিবর্তে এলইডি বাল্ব প্রতিস্থাপনের ব্যবস্থা করা, কোন এলাকায় লোডশেড করতে হলে গ্রাহককে আগেই জানানো এবং কারিগরি কারণে বা অন্য কোন কারণে যেন লোডশেড না হয় সেদিকে সজাগ থাকতে বলা হয়েছে।
সভায় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীরবিক্রম বলেন, আসন্ন রমজান ও চলতি গ্রীষ্ম মৌসুম লোড শেড মুক্ত রাখা হবে। কারিগরি কারণে বিভ্রাট হতে পারে কিন্তু কিছুতেই লোড শেড করার প্রয়োজন হবে না।
বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমেদ কায়কাউস বলেছেন, বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন সক্ষমতা বেশি আছে। রমজানে সন্ধ্যার সময় হঠাৎ করে চাহিদা বেড়ে যায়। যেহেতু এখনও এনএলডিসি ম্যানুয়্যাললি এই কাজ করে তাই সকলের সহযোগিতা প্রয়োজন। দোকান বা বাসাবাড়িতে ব্যবহৃত তার বা বৈদ্যুতিক সরঞ্জাম নিয়মিত পরীক্ষা করার অনুরোধ জানিয়ে তিনি বলেন এতে দূর্ঘটনা বহুলাংশে কমে যাবে।
সভায় “অন্ধকার থেকে আলোকিত বাংলাদেশ, মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ সারাদেশ” শিরোনাম দিয়ে দোকান মালিক সমতির পক্ষ থেকে ৫০ পাউন্ডের কেক কেটে বিদ্যুৎ বিভাগ ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।
দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন, দোকান মালিক সমিতির মহাসচিব মো. জহিরুল হক ভূইয়া সহ বিদ্যুৎ বিভাগের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>