ঢাকা,  শুক্রবার,  নভেম্বর ২৪, ২০১৭ | ১০ অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

রাজধানীর কিছু এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ, ভোগান্তি

ইবি প্রতিবেদক

হঠাৎ রাজধানীর একাংশে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় বিপাকে পড়ে সাধারণ মানুষ। সোমবার ভোর থেকে রাজধানীর রামপুরা, বনশ্রী, মহানগর প্রজেক্ট, খিলগাঁওসহ আশপাশের এলাকায় গ্যাস সরবরাহ হঠাৎ বন্ধ হয়ে যায়। তিতাসের পক্ষ থেকে কোন ঘোষণা ছাড়াই এই গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়।
চুলা না জ্বলায় সোমবার সকালের খাওয়া নিয়ে বিপাকে পড়তে হয়েছে গ্রাহকদের। গত রোববার রাতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন পয়নিস্কাশন বসাতে গিয়ে পূর্ব রামপুরা হাইস্কুলের কাছে তিতাসের একটি ছয় ইঞ্চি ব্যাসের পাইপ কেটে ফেলায় এই বিপত্তি ঘটে। তিতাস গভীর রাতে সরবরাহ লাইনটি বন্ধ করে দেয়। এতে সোমবার সকালে আশেপাশের প্রায় সব বাড়িতে গ্যাসের চুলা জ্বলেনি।
সোমবার প্রায় সকলেই সকালের খাবারের জন্য হোটেল রেস্তোরায় ছুটে যান। সকালে খোঁজ নিয়ে জানা যায়, খাবার নিতে সকাল থেকেই বিভিন্ন হোটেলে লম্বা লাইন ছিল মানুষের। অনেকেই এক থেকে দেড় ঘন্টা লাইনে দাড়িয়ে খাবার সংগ্রহ করেছে। তবে সীমিত সময়ের মধ্যে হোটেল রেস্তোরার খাবার শেষ হয়ে যাওয়ায় শুকনো খাবারের উপরই ভরসা করতে হয়েছে অনেককে।
এ বিষয়ে তিতাসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মীর মশিউর রহমান এনার্জি বাংলাকে জানান, খবর পেয়ে গ্যাস লাইনটি সংস্কার শুরু করা হয়। গতকাল সোমবার দুপুর নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হঢেছে বলে দাবি করেন তিনি।
তবে দুপুরের পর গ্যাস সরবরাহ স্বাভাবিক হওয়ার কথা তিতাস জানালেও বাস্তবে কোন কোন বাড়িতে বিকেলের দিকেও গ্যাস সরবরাহ শুরু হয়নি বলে অভিযোগ পাওয়া যায়। তবে সন্ধ্যার পর পরিস্থিতি স্বাভাবিক হয়েছে বলে তিতাস জানায়।
এদিকে এই গ্যাস সংকটের প্রভাব পড়েছে সিএনজি স্টেশনগুলোতে। গতকাল ওইসব এলাকা এবং এর আশেপাশে পাশের এলাকার সিএনজি স্টেশনে লম্বা লাইন তৈরি হয়। এতে ভোগান্তিতে পড়েন ব্যক্তিগত ও গণপরিবহণের চালকরা। দিনের একটি বড় সময়ই তাদের সিএনজি স্টেশনেই সিএনজি নেয়ার জন্য অপেক্ষা করতে হয়েছে বলে অভিযোগ করেন তারা।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>