ঢাকা,  মঙ্গলবার,  মে ২৪, ২০১৭ | ৯ জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

রূপপুর ও রামপাল নিয়ে দুঃশ্চিন্তার কোনো কারণ নেই: প্রধানমন্ত্রী

ইবি প্রতিবেদক

রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র ও রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে দু:শ্চিন্তার কোনো কারণ নেই বলে সংসদকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে যারা ওই প্রকল্প দুটির বিরোধীতা করছে, তাদের ওই প্রকল্প বিষয়ে তাদের জ্ঞানের সীমাবদ্ধতা আছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র থেকে উচ্ছিষ্ট বর্জ্য শোধনের জন্য রাশিয়ায় পাঠানো হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন: যারা পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের সমালোচনা করছেন, তারা না জেনে করছেন।  যখন এই প্রস্তাবনাটি আমার কাছে এলো-তখন সবার আগে আমার কথা ছিলো বর্জ্য কোথায় যাবে? আমি সবার আগে, এ বিষয়টি সমাধান করি। রূপপুরের সকল বর্জ্য শোধনের জন্য রাশিয়ায় পাঠানো হবে।

রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে পরিবেশবাদী সংগঠন গুলোর আন্দোলনের সমালোচনা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন: আমার মনে হয় না, তারা কখনও রামপাল গিয়েছে। যেখানে বিদ্যুৎ কেন্দ্র হচ্ছে সেখান থেকে সুন্দরবন ১৪ কি.মি দূরে। তাই, সুন্দরবনে রামপাল বিদ্যুৎ কেন্দ্র এ কথাটিই ভুল। আপনারা মিউনিখে গিয়ে দেখুন, শহরের মধ্যেই কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র রয়েছে। তাদের তো কোনো সমস্যা হয়নি!

দিনাজপুরেও কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র রয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, কই কখনও তো শুনিনি ওই এলাকায় ফসল উৎপাদন কমে গেছে। কারও স্বাস্থ্যের সমস্যা হয়েছে। আসলে যারা বিরোধীতা করছেন, তারা উন্নয়ন চান না।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>