ঢাকা,  শুক্রবার,  নভেম্বর ২৪, ২০১৭ | ১০ অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

রোহিঙ্গা শিবির এলাকায় বিদ্যুৎ

বাসস

রোহিঙ্গা শিবির এলাকায় বিদ্যুতায়নের ব্যবস্থা করা হয়েছে।
পল্লী বিদ্যুতায়ন বোর্ডের তত্ত্বাবধানে ইতোমধ্যে উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা অধ্যুষিত ১২ শিবির এলাকায় ৯ কিলোমিটার সড়ক ও বিভিন্ন গলিতে বিদ্যুতায়ন করা হয়েছে। উচ্চ আলোসম্পন্ন ১০টি ফ্লাড লাইট ও রাস্তায় ৫৭টি লাইট লাগানো হয়েছে।
বিদ্যুৎ বিভাগের যুগ্মসচিব ও রোহিঙ্গা শরণার্থী বিষয়ক ফোকাল পয়েন্টের মুখ্য কর্মকর্তা আবুল খায়ের মো. আমিনুর রহমান  বলেন, সন্ধ্যা হলেই এসব লাইটের উজ্জ্বল আলোয় আলোকিত হয় পুরো রোহিঙ্গা শিবির এলাকা। তিনি জানান, আরো ১৮ কিলোমিটার সড়কে বিদ্যুতায়নের পরিকল্পনা রয়েছে।
এ ছাড়াও ৮টি নিবন্ধন কেন্দ্র,  ৯টি ত্রাণ বিতরণ কেন্দ্র, ৪টি মেডিকেল ক্যাম্প, বিশ্ব খাদ্য কর্মসূচির খাদ্য গুদাম, ৩টি সমন্বয় কেন্দ্র, ২টি সেনা আবাসিক এলাকা, ৪টি মোবাইল চার্জিং স্টেশনে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। এরপরও যেকোন প্রয়োজনে বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য প্রস্তুত রয়েছে পল্লী বিদ্যুতায়ন বোর্ড।
এদিকে, বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের দেয়া ও মিয়ানমার থেকে সঙ্গে নিয়ে আসা সোলার প্যানেলের মাধ্যমে অনেক রোহিঙ্গা অস্থায়ী ছোট্ট ঘরে আলোর ব্যবস্থা করেছে।
পাশাপাশি, পল্লী বিদ্যুতায়ন বোর্ড পরিচালিত শিবির এলাকায় স্থাপিত মোবাইল চার্জিং স্টেশনগুলোতে মোবাইল ও চার্জার লাইটসহ বিভিন্ন বৈদ্যুতিক সামগ্রী চার্জ দেয়ার ব্যবস্থা করা হয়েছে।

rohinga-power secretary-energybangla

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>