ঢাকা,  শনিবার,  অক্টোবর ২১, ২০১৮ | ৫ কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

সামিট-মিটস্যুবিসি সমঝেতা চুক্তি: এলএনজি টার্মিনাল ও বিদ্যুৎকেন্দ্র হবে

ইবি প্রতিবেদক

সামিট ও মিটস্যুবিসি এলএনজি টার্মিনাল ও বিদ্যুৎকেন্দ্র করতে সমঝেতা চুক্তি করেছে। মহেশখালির মাতারবাড়িতে এই এলএনজি টার্মিনাল এবং বিদ্যুৎকেন্দ্র করা হবে। এতে অনুমানিক প্রায় ৩ বিলিয়ন ডলার বিনিয়োগ হবে।
আজ মঙ্গলবার সিঙ্গাপুরে বাংলাদেশ সিঙ্গাপুর বাণিজ্য ফোরাম ২০১৮ এ এই চুক্তি হয়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সিঙ্গাপুরের বাণিজ্যমন্ত্রী লিম হং কিং এর উপস্থিতিতে এই চুক্তি হয়। চুক্তি অনুযায়ি যে এলএনজি টার্মিনাল করা হবে। সেখানে ১৫০ কোটি ঘনফুট গ্যাস রিগ্যাসিফিকেশন করা যাবে। আর দুই হাজার ৪০০ মেগাওয়াট ক্ষমতার দুটো বিদ্যুৎ কেন্দ্র হবে। যার প্রতিটি হবে এক হাজার ২০০ মেগাওয়াট করে।
চুক্তি সই অনুষ্ঠানে সামিট এর চেয়ারম্যান আজিজ খান বলেন, সামিট বিশ্বের বিভিন্ন সুনামধন্য কোম্পানির সাথে কাজ করছে। এই চুক্তি বাংরাদেশের বিদ্যুৎ জ্বালানি খাত উন্নয়নে সহায়তা করবে। এতে দেশের বিদ্যুৎ চাহিদা যেমন মিটবে। তেমনই দেশে যে প্রাথমিক জ্বালানির ঘাটতি আছে তা মেটাতে সহায়তা করবে।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>