ঢাকা,  শুক্রবার,  নভেম্বর ২৪, ২০১৭ | ১০ অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

সেপ্টেম্বরে সাড়ে ৯ হাজার অবৈধ চুলার সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস

ইবি প্রতিবেদক

অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার অভিযানে বিভিন্ন ব্যাসের প্রায় ১৯ দশমিক ৩০ কিলোমিটার অবৈধ বিতরণ পাইপলাইন অপসারণসহ ৯ হাজার ৫৩০টি অবৈধ চুলার সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কোম্পানি।
তিতাস জানায়, অবৈধভাবে গ্যাস ব্যবহার বা গ্যাস কারচুপি রোধে কোম্পানির বিশেষ পরিদর্শন অথবা সংযোগ বিচ্ছিন্নকরণ কার্যক্রম পরিচালনা করছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধ লাইন অপসারণ বা সংযোগ বিচ্ছিন্নের অভিযান পরিচালনা করা হয়। এই অভিযানের আওতায় গত সেপ্টেম্বর মাসে ৩টি বাণিজ্যিক লাইনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পাশিপাশি ৬টি অভিযানের মাধ্যমে বিভিন্ন ব্যাসের প্রায় ১৯ দশমিক ৩০ কিলোমিটার অবৈধ বিতরণ পাইপলাইনসহ ৯ হাজার ৫৩০টি অবৈধ চুলার সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
গত ১৩ সেপ্টেম্বর নারায়নগঞ্জের রূপগঞ্জ এলাকায় মেসার্স দীপা সুইটস ও মেসার্স ইসলামিয়া মিষ্টান্ন ভান্ডার এবং ২১ সেপ্টেম্বর গাজীপুরের দক্ষিন খাইলকুর এলাকায় মেসার্স ডাভ কয়েল ফ্যাক্টরী-এ গ্যাস সংযোগ স্থায়ীভাবে বিচ্ছিন্ন করা হয়। মেসার্স ডাভ কয়েল ফ্যাক্টরীর প্রোপাইটরকে ৭০ হাজার টাকা  জরিমানা করেন। তাছাড়া রূপগঞ্জ থানায় আলাদাভাবে ২টি মামলা করা হয়েছে।
১৩ ও ১৮ সেপ্টেম্বর কোনাবাড়ীর বিভিন্ন এলাকায় ১ ইঞ্চি ও ২ ইঞ্চি ব্যাসের ৩০ হাজার ৫১৪ ফুট,  ১৪, ২১ ও ২৮ সেপ্টেম্বর গাজীপুরের হানকাটা রোড, হাড়িনাল, বোর্ড বাজারস্থ খাইলকৈর খলিল মার্কেট এলাকা, শ্রীপুর টেক্সটাইল এর গলি, শ্রীপুরের ২নং সিএনবি চন্নাপাড়া (গিলারচালা) এলাকায় ১ ইঞ্চি ও ২ ইঞ্চি ব্যাসের ১৬ হাজার ৪০৫ ফুট এবং কোম্পানীর বিভাগীয় টিমের মাধ্যমে ২১ সেপ্টেম্বর সাভারের আশুলিয়া এলাকায় ৩/৪ ইঞ্চি, ১ ইঞ্চি, ১.৫ ইঞ্চি ও  ২ ইঞ্চি ব্যাসের ১৬ হাজার ৪০৫ ফুটসহ মোট ৬৩ হাজার ৩২৪ ফুট অর্থাৎ ১৯ দশমিক ৩০ কিলোমিটার অবৈধভাবে স্থাপিত গ্যাস পাইপলাইনের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এর ফলে প্রায় ৯ হাজার ৫৩০টি চুলার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। একই সঙ্গে সেপ্টেম্বর মাসে অবৈধ গ্যাস ব্যবহারকারী ২৫ জন গ্রাহককে মোট ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করে তিতাস গ্যাস কোম্পানি।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>