ঢাকা,  মঙ্গলবার,  মে ২৪, ২০১৭ | ৯ জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

১৫ই মার্চ জ্বালানি মন্ত্রনালয় ঘেরাও

ইবি প্রতিবেদক

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে ১৫ই মার্চ জ্বালানি মন্ত্রনালয় ঘেরাও করা হবে।
হরতাল শেষে শাহবাগে এক সমাবেশ থেকে এই কর্মসূচি ঘোষনা করা হয়।
গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে রাজধানিতে আধা বেলা হরতাল পালন করা হয়েছে।
মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে রাজধানিতে হরতাল পালন করা হয়েছে। হরতালে পুলিশের সঙ্গে সমর্থকদের সংঘর্ষ হয়েছে। পুলিশ শাহবাগ থেকে ১০জনকে আটক করেছে। নেতারা জানান, আটক ব্যক্তিদের মধ্যে তিনজন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সদস্য নাসিরউদ্দিন ও ভজন। আহত ব্যক্তিদের আশপাশের হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
হরতালের সমর্থনে সকাল থেকেই খ- খ- মিছিল করা হয়েছে রাজধানির বিভিন্ন স্থানে। রাস্তায় ইট ফেলে অবরোধ করা হয়েছে। পল্টন মোড়, গুলিস্তান, দৈনিকবাংলা, প্রেসক্লাব, বিজয়নগর এলাকায় মিছিল করা হয়েছে।
নতুন কর্মসূচি অনুযায়ি ১ থেকে ১৪ মার্চ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। এরপর ১৫ মার্চ জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করা হবে।
সকাল আটটার দিকে শাহবাগ মোড়ে টায়ার জ্বেলে ও ইট রেখে সড়ক অবরোধ করে হরতালকারীরা। এ সময় প্রায় ৪০ মিনিট শাহবাগে যান চলাচল বন্ধ ছিল। পরে হরতালকারীরা মিছিল নিয়ে রূপসী বাংলা হোটেল ঘুরে আজিজ সুপার মার্কেটের দিকে চলে যায়। পরে সকাল ১০টার দিকে শাহবাগের মিছিলে কাঁদানে গ্যাস ও জলকামান থেকে পানি ছোড়ে পুলিশ। এতে মিছিল ছত্রভঙ্গ হয়ে পড়ে। এ সময় ১১ জনকে আটক করে পুলিশ।
এদিকে পুরানা পল্টনে সিপিবি কার্যালয়ের সামনে রাস্তার একাংশ অবরোধ করে রাখে হরতালকারীরা। পরে পুলিশ তাদের সরিয়ে দেয়। হরতাল শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, বাংলাদেশে জ্বালানির দাম কমবে নাকি বাড়ানো যাবে সেজন্য গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। সেখানে উঠে এসেছে বাংলাদেশের কোনো জ্বালানি প্রতিষ্ঠান লোকসানে নেই। তবুও অন্যায্যভাবে গ্যাসের দাম বাড়ানো হয়েছে। এই অন্যায্য ঘোষণা করেছে অগণতান্ত্রিক সরকারের পেটুয়া কমিশন। সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাইফুজ্জামান সাকন, বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, রুহিন হোসেন প্রিন্স, বজলুর রহমান ফিরোজ।
এছাড়া মিরপুর, মোহাম্মদপুর ও লালবাগে হরতালের সমর্থনে মিছিল হয়েছে। তবে হরতালে রাজধানীর বিভিন্ন এলাকায় যান চলাচল প্রায় স্বাভাবিক ছিল।
গত বৃহস্পতিবার বিকেলে দুই দফায় গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেয় বিইআরসি।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>