ঢাকা,  শুক্রবার,  জুন ২২, ২০১৮ | ৮ আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

১৫ লাখ টন জ্বালানি তেল আমদানির সিদ্ধান্ত

ইবি প্রতিবেদক

সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত থেকে চলতি অর্থবছর ১৪ লাখ টন অপরিশোধিত জ্বালানি তেল আমদানির সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সাথে এক লাখ টন সারও আমদানি করা হবে।

বুধবার সচিবালয়ে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় জ্বালানি তেল ও সার আমদানির প্রস্তাব অনুমোদন করা হয়। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগ ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান।

একইসঙ্গে, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ‘রূপকল্প-৩’ শীর্ষক প্রকল্পের আওতায় ‘কসবা-১’ এর গ্যাস কূপ খনন এলাকায় একটা গভীর নলকূপ, পাম্প হাউস ও পাইপলাইন নেটওয়ার্ক, ক্যারাভান ফাউন্ডেশন, মাস্টার ড্রেন, প্যালাসাইডিং, অভ্যন্তরীণ সড়ক নির্মাণসহ বিভিন্ন কাজ করার জন্য নিম্ন দরদাতার ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি। এতে খরচ হবে ৬০ কোটি ৬০ লাখ টাকা।

এছাড়া মন্ত্রণালয়ের ‘রূপকল্প-২০২১’ বাস্তবায়নের লক্ষ্যে ‘বিদ্যুৎ ও জ্বালানির দ্রুত সরবরাহ বৃদ্ধি (বিশেষ বিধান) আইন-২০১০’ এর আওতায় রূপকল্প-৫ শীর্ষক প্রকল্পের অধীন বেগমগঞ্জ#৩ ওয়ার্কওভার কূপের প্রকিউরমেন্ট অব ড্রিল স্টিম টেস্টিং (ডিএসটি) এর সেবা নেয়ার জন্য নিম্ন দরদাতার ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। এতে খরচ ধরা হয়েছে ৭৫ লাখ ৮২ হাজার টাকা।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>