চট্টগ্রামে পিজিসিবি ভবন উদ্বোধন হচ্ছে ১ আগষ্ট

পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ লিঃ (পিজিসিবি) চট্টগ্রাম শহরের ফয়’স লেক এলাকায় নিজস্ব জমির ওপর ১০ তলা ভবন নির্মাণকাজ সম্পন্ন করেছে। পিজিসিবি চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক, এসডিজি, মো. আবুল কালাম আজাদ ১ আগষ্ট নবনির্মিত এই পিজিসিবি ভবনের উদ্বোধন করবেন।
ভবনটি নির্মাণে ১৬ কোটি ৩৭ লাখ টাকা ব্যয় হয়েছে। ফ্লোর স্পেস রয়েছে সর্বমোট ৩৬ হাজার ৬০০ বর্গফুট। নতুন ভবনে পিজিসিবির আঞ্চলিক দফতরগুলোর কার্যালয় স্থানান্তর করা হয়েছে। এর আগে দফতরগুলো বিভিন্ন স্থানে রেখে কার্যক্রম চালানো হচ্ছিল। অফিসগুলো একই ভবনে নিয়ে আসার ফলে কাজকর্মে গতিশীলতা বাড়বে পাবে, কর্মকর্তা-কর্মচারীদের কর্মদক্ষতার সর্বোচ্চ ব্যবহার করা সম্ভব হবে বলে মনে করছে কর্তৃপক্ষ।
পিজিসিবি ভবনে গ্রীড সার্কেল, চট্টগ্রাম (ক্যাম্প অফিস), গ্রীড সংরক্ষণ বিভাগ (জিএমডি), চট্টগ্রাম-সেন্ট্রাল অফিস, গ্রীড সংরক্ষণ বিভাগ (জিএমডি), চট্টগ্রাম-উত্তর অফিস, টিআরটিইউডি-চট্টগ্রাম অফিস, এসপিএমডি-চট্টগ্রাম অফিস, পূর্তকাজ এর সাইট অফিস, এনপিটিএনডি প্রকল্পের সাইট অফিস, ৪০০/২৩০/১৩২ কেভি জিএনডি প্রকল্পের সাইট অফিস স্থানান্তর করা হয়েছে। এছাড়া ভবনের একাধিক ফ্লোরে ট্রেনিং সেন্টার এর ব্যবস্থা করা হয়েছে।