দ্রুত বিদ্যুৎকেন্দ্র স্থাপন করায় এশিয়ার সর্বোচ্চ পদক পেল সামিট

বিশ্বের মধ্যে সবচেয়ে কম সময়ে বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করায় এশিয়ার সর্বোচ্চ পুরস্কার পেল সামিট পাওয়ার লিমিটেড। ‘বিদ্যুৎ  খাতের অস্কার’ হিসেবে পরিচিত এশিয়ান পাওয়ার অ্যাওয়ার্ড ২০১৮-তে সামিট গাজীপুর-২ পাওয়ার লিমিটেড ‘ফাস্ট ট্র্যাক পাওয়ার প্ল্যান্ট অফ দ্যা ইয়ার’ হয়েছে। মাত্র ৯ মাসে ৩০০ মেগাওয়াট ক্ষমতার বিদ্যুৎ কেন্দ্র স্থাপন এবং বিদ্যুৎ সরবরাহ করার জন্য এই পুরস্কার পেল সামিট।
এই বিদ্যুৎকেন্দ্র স্থাপন করে এর আগে  বাংলাদেশের বিদ্যুৎ জ্বালানিখাতের ২০১৮ সালের জাতীয় সর্বোচ্চ সম্মাননা পেয়েছে সামিট।
এর আগে ২০১১ সালে, সামিট নারায়নগঞ্জ পাওয়ার লিমিটেড (১০৫ মেগাওয়াট) এশিয়ান পাওয়ার অ্যাওয়ার্ড ২০১১-তে সেরা ফাস্ট ট্র্যাক প্রকল্প বাস্তবায়নের জন্য গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছিল। সেই বিদ্যুকেন্দ্র ২৭০ দিনে শেষ হয়েছিল।

সম্প্রতি ইন্দোনেশিয়ার জাকার্তায় আয়োজিত এশিয়ান পাওয়ার অ্যাওয়ার্ড ২০১৮-তে ফাস্ট ট্র্যাক পাওয়ার প্ল্যান্ট অফ দ্যা ইয়ার এর পুরস্কার দেয়া হয়।
সামিট গ্রুপের ভাইস চেয়ারম্যান লতিফ খানের নেতৃত্বে সামিট  পাওয়ার, গাজীপুর ১ ও ২ এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী  মোজাম্মেল হোসেন এবং প্রকল্প প্রধান প্রকৌশলী আব্দুল হাকিম এই পুরস্কার নেন।