পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান রুহুল আমিন

পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান রুহুল আমিন

বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশনের (পেট্রোবাংলা) নতুন চেয়ারম্যান হলেন মো. রুহুল আমিন। তিনি বর্তমানে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব। আগামী ১লা ডিসেম্বর থেকে তিনি দায়িত্ব পালন করবেন।
জনপ্রসাশন মন্ত্রনালয় থেকে এই আদেশ জারি করা হয়েছে।
অন্যদিকে পেট্রোবাংলার বর্তমান চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) আবুল মনসুর মো. ফয়জুল্লাহকে ভারপ্রাপ্ত সচিব এ পদন্নতি দিয়ে আইএমইডিতে নিয়োগ দেয়া হয়েছে।

রুহুল আমিন বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৭ম ব্যাচে ১৫ ফেব্রুয়ারি, ১৯৮৮ তারিখে যোগদান করেন। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক, পিরোজপুর জেলার জেলা প্রশাসক এবং চট্টগ্রাম বিভাগে বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও শিল্প মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, নৌপরিবহন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে বিভিন্ন পদমর্যাদায় দায়িত্ব পালন করেছেন। ইতোপূর্বে তিনি পেট্রোবাংলায় পরিচালক (প্রশাসন) পদেও দায়িত্ব পালন করেছেন।ঢাকা বিশ্ববিদ্যালয় খেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। বর্তমানে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রত্নতত্ত্ব বিভাগে খন্ডকালীন পিএইচডি গবেষণা করছেন।