রামপালে কয়লা বিদ্যুৎ নিয়ে কর্মকর্তাদের অবহিত করা হলো

রামপালে কয়লা বিদ্যুৎ কেন্দ্র বিষয়ে অবহিত করা হলো সরকারি কর্মকর্তাদের। জানানো হলো এর উপকারিতা। পরিবেশ ও প্রতিবেশ সুরক্ষায় নেয়া কার্যক্রম।
রোববার বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রনালয়, সংশ্লিষ্ঠ কোম্পানি, দপ্তরের  কর্মকর্তাদের আনুষ্ঠানিকভাবে ১৩২০ মেগাওয়াট মৈত্রী সুপার থারমাল বিদ্যুৎ প্রকল্প বিষয়ে অবহিত করা হলো।বিজয় হলে অনুষ্ঠিত তথ্য বিনিময় সভায় বিদ্যুৎ জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বিদ্যুৎ সচিব ড. আমহদ কায়কাউসসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি লিমিটেডের (বিআইপিসিএল) ব্যবস্থাপনা পরিচালক উজ্জল কান্তি ভট্টাচার্য্য রামপালে বিদ্যুৎ কেন্দ্র বিষয়ে সকলকে অবহিত করেন।
উপস্থাপন করা তথ্যে বলা হয়, সমুদ্র পর্যন্ত বড় জাহাজে কয়লা আমদানি করা হবে। সেখান থেকে ছোট জাহাজে করে কেন্দ্র পর্যন্ত কয়লা আনা হবে। কয়লা পরিবহনে পুরোটা সময় ঢাকা থাকবে। অনেক উচ্চতার চিমনি হবে বলে এখানে কোন ছাই পড়বে না। পরিবেশ সুরক্ষায় প্রচুর বনায়ন করা হবে। আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে।
প্রতিমন্ত্রী বলেন, রামপালে যে বিদ্যুৎ কেন্দ্র হচ্ছে সে বিষয়ে সরকারি কর্মকর্তাদের ভালভাবে জানা প্রয়োজন। স্বচ্ছ ধারণা থাকতে হবে। স্বচ্ছ ধারণা না থাকলে কেউ কিছু জানতে চাইলে বলা যাবে না।
বিদ্যুৎ সচিব বলেন, বিভ্রান্তি যাতে না হয় সে দিকে খেয়াল রাখতে হবে। তথ্য জানা থাকলে বিভ্রান্তিও কম হবে।