রিপোর্টি এ পুরস্কার পেল মুন্নী সাহা, শামীম ও কাকন

বিদ্যুৎ জ্বালানি সপ্তাহ ২০১৮’ এর রিপোর্টি বিভাগে তিনজনকে জাতীয় পুরস্কার দেয়া হয়েছে। টেলিভিশন থেকে এই পুরস্কার পেয়েছেন এটিএন নিউজ এর নিবার্হি সম্পাদক মুন্নী সাহা। দৈনিক পত্রিকা থেকে যৌথভাবে পুরস্কার পেয়েছেন ডেইলি সান এর বিশেষ প্রতিনিধি শামীম জাহাঙ্গীর ও আমাদের সময় এর স্টাফ রিপোর্টার লুৎফর রহমান কাকন।

ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, বসুন্ধরায় বৃহষ্পতিবার বিদ্যুৎ জ্বালানি সপ্তাহের মেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলের হাতে পুরস্কারের ক্রেস্ট ও নগদ অর্থের চেক তুলে দেন।

এছাড়া অন্যান্য প্রতিযোগিদের হাতেও পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। এবার বিদ্যুৎখাতে বিশেষ অবদানের জন্য বেসরকারিখাত থেকে সামিট গ্রুপ, জ্বালানি খাতে অবদানের জন্য শেভরণ বাংলাদেশ এবং এলপিজি ব্যবহারের জন্য ওমেরা গ্রুপকে পুরস্কার দেয়া হয়।
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ও নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি পুরস্কার পেয়েছে সরকারি প্রতিষ্ঠান হিসেবে।
‘নবায়নযোগ্য জ্বালানি, জ্বালানি দক্ষতা ও জ্বালানি সংরক্ষণ’ বিষয়ে বক্তৃতা প্রতিযোগিতায় প্রথম হয়ে পুরস্কার পেয়েছেন খুলনা জিলা স্কুলের দশম শ্রেণির ছাত্র আলিফ আল জামান। দ্বিতীয় হয়েছেন ফেনীর ফালাহিয়া কামিল মাদ্রাসার দ্বাদশ শ্রেণির ছাত্র ছালেহ উদ্দিন সিফাত ও তৃতীয় হয়েছেন ময়মনসিংহের শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী কামরুন্নাহার মৌ।