‌’রামপালে বিদ্যুৎকেন্দ্র বিরোধীদের ধন্যবাদ’

‌রামপালে বিদ্যুৎকেন্দ্র বিরোধীদের ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহী চৌধুরী বীর বিক্রম।  বিরোধিতাকারীদের সমর্থন ও গবেষণা দিয়ে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন উপদেষ্টা।
আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত পদ্মা থেকে রামপাল শীষর্ক এক সেমিনারে এ আহ্বান জানান তিনি। বাংলাদেশ স্টাডি ট্রাস্ট আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান ড. এ কে আবদুল মোমেন। সংগঠনের কোষাধ্যক্ষ ডা. নুজহাত চৌধুরীর সঞ্চালনায় সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান, পাওয়ার সেলের মহাপরিচালক মোহম্মদ হোসেইন, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম।
তৌফিক-ই-ইলাহী বলেন, রামপাল নিয়ে যারা আন্দোলন করেন, একটা যুক্তিতর্ক হয়েছিল, সেটি এখন শেষ হয়েছে। এখন তারা এটাকে সমর্থন দিয়ে কিভাবে এটাকে আরো ভালো করা যায়, সেটার যদি কোনো গবেষণা থেকে থাকে সেগুলো দিয়ে সাহায্য করাটা তাদের কাজ হবে। ভবিষ্যতে কয়লা নিয়ে আরো অনেক কাজ করতে হবে। অবকাঠামোর তো কিছুই হয়নি। এগুলো নিয়ে চিন্তা করতে হবে। এ সময় তিনি রামপাল বিদ্যুৎকেন্দ্রের প্রতি সবাইকে আত্মবিশ্বাস রাখার আহ্বান জানান।
রামপাল বিদ্যুৎকেন্দ্রের বিরোধিতাকারীদের ধন্যবাদ জানিয়ে উপদেষ্টা বলেন, রামপাল ইস্যুতে যারা বিরোধিতা করেছে, তাদের ধন্যবাদ। কারণ তাদের কারণেই বিষয়টির গভীরে গিয়েছে সরকার। আসলে তারাও দেশের ভালো চায়। তিনি বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্রের আশপাশের এলাকার মানুষের জীবনযাত্রার মান ভালো না। বিদ্যুৎকেন্দ্র হলে সেখানকার মানুষ নতুন জীবনের কথা ভাবতে পারবে। তাদের ছেলেমেয়েরা লেখাপড়া করার সুযোগ পাবে। এলাকার উন্নয়ন ও সুন্দরবন রক্ষার বিষয়ে সরকার স্টাডি করছে বলে তিনি জানান।