ঢাকা,  বুধবার,  জানুয়ারি ২৩, ২০১৯ | ১০ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ
For problem seeing Bangla click here
সদ্য খবর
English

ডেসকোতে ২২৯ জন নিয়োগ: ৩রা ডিসেম্বরের মধ্যে আবেদন

ইবি প্রতিবেদক

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) বিভিন্ন পদে জনবল নিয়োগ দেবে। ১৫ পদে ২২৯ জনকে নিয়োগ দেবে ডেসকো। প্রকৌশলী, ব্যবস্থাপক, লাইনম্যান, বার্তাবাহকসহ বিভিন্ন পদে এই নিয়োগ দেয়া হবে।

সহকারী প্রকৌশলী (কারিগরি): নেবে ২২ জন। আগ্রহী প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষা জীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। সিজিপিএর ক্ষেত্রে ৫.০০–এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ ৪.০০–এর মধ্যে ন্যূনতম ২.৫০ থাকতে হবে।প্রার্থীকে বাংলা ও ইংরেজি ভাষায় কথা বলা ও লেখায় পারদর্শি হতে হবে। কম্পিউটার জ্ঞান থাকতে হবে।

সিভিল ইঞ্জিনিয়ারিং: নেবে দুজন। আগ্রহী প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষা জীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। সিজিপিএর ক্ষেত্রে ৫.০০–এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ ৪.০০–এর মধ্যে ন্যূনতম ২.৫০ থাকতে হবে।প্রার্থীকে বাংলা ও ইংরেজি ভাষায় কথা বলা ও লেখায় পারদর্শি হতে হবে। কম্পিউটার জ্ঞান থাকতে হবে।

কম্পিউটার ইঞ্জিনিয়ারি: নেবে ১৪ জন। প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষা জীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। সিজিপিএর ক্ষেত্রে ৫.০০–এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ ৪.০০–এর মধ্যে ন্যূনতম ২.৫০ থাকতে হবে।প্রার্থীকে বাংলা ও ইংরেজি ভাষায় কথা বলা ও লেখায় পারদর্শি হতে হবে। কম্পিউটার জ্ঞান থাকতে হবে।

সহকারী ব্যবস্থাপক (প্রশাসন): নেবে চারজন। আবেদনের জন্য মানবসম্পদ/ব্যবস্থাপনা বা সংশ্লিষ্ট অন্য কোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। শিক্ষা জীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। সিজিপিএর ক্ষেত্রে ৫.০০–এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ ৪.০০–এর মধ্যে ন্যূনতম ২.৫০ থাকতে হবে। প্রার্থীকে বাংলা ও ইংরেজি ভাষায় কথা বলা ও লেখায় পারদর্শি হতে হবে। কম্পিউটার জ্ঞান থাকতে হবে।

উপসহকারী প্রকৌশলী (কারিগরি): নেবে ৬৭ জন। আবেদন করতে ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল/ইন্ডাস্ট্রিয়াল/সিভিল/কম্পিউটার/পাওয়ার ইঞ্জিনিয়ারিং বা যেকোনো ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। শিক্ষা জীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। সিজিপিএর ক্ষেত্রে ৫.০০–এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ ৪.০০–এর মধ্যে ন্যূনতম ২.৫০ থাকতে হবে। প্রার্থীকে বাংলা ও ইংরেজি ভাষায় কথা বলা ও লেখায় পারদর্শি হতে হবে। কম্পিউটার জ্ঞান থাকতে হবে।

প্রস্তাবিত ডেসকোর প্রধান কার্যালয়ের নকশা

প্রস্তাবিত ডেসকোর প্রধান কার্যালয়ের নকশা

জুনিয়র সহকারী ব্যবস্থাপক (প্রশাসন): নেবে সাতজন। এ পদে আবেদনের জন্য মানবসম্পদ/ব্যবস্থাপনা বা সংশ্লিষ্ট অন্য কোনো বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষ জীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। সিজিপিএর ক্ষেত্রে ৫.০০–এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ ৪.০০–এর মধ্যে ন্যূনতম ২.৫০ থাকতে হবে। প্রার্থীকে বাংলা ও ইংরেজি ভাষায় কথা বলা ও লেখায় পারদর্শি হতে হবে। কম্পিউটার জ্ঞান থাকতে হবে।

জুনিয়ার সহকারী ব্যবস্থাপক (অর্থ): নেবে ২০ জন। জুনিয়র সহকারী ব্যবস্থাপক (অর্থ) পদে আবেদনের জন্য বাণিজ্য/অর্থায়ন/হিসাববিজ্ঞান বিষয়ে স্নাতক বা এমবিএ ডিগ্রি থাকতে হবে। শিক্ষা জীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। সিজিপিএর ক্ষেত্রে ৫.০০–এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ ৪.০০–এর মধ্যে ন্যূনতম ২.৫০ থাকতে হবে। প্রার্থীকে বাংলা ও ইংরেজি ভাষায় কথা বলা ও লেখায় পারদর্শি হতে হবে। কম্পিউটার জ্ঞান থাকতে হবে।

সহকারী কেবল জয়েন্টার: নেবে দু’জন। অষ্টম শ্রেণি পাশ সহ চার বছেরর অভিজ্ঞতা অথবা দুই বছরের ট্রেড কোর্স (ইলেক্ট্রিক) সহ দুই বছরের অভিজ্ঞতা। এবিসি লাইসেন্স থাকতে হবে।

অফিস সহকারী/অফিস সহকারী(বিলিং/রেভিনিউ/স্টোর/ভেন্ডিং)/ফিল্ড সহকারী: নেবে ১৭ জন। এইচএসসি বা সমমানের পরীক্ষায় ন্যুনতম দ্বিতীয় বিভাগ বা জিপিএ ২.০ থেকে ৩.০ এবং এমএস অফিস এ দক্ষ হতে হবে।

সাবস্টেশন অ্যাটেনডেন্ট: নেবে ২৮ জন। এইচএসসি বা সমমানের পরীক্ষায় ন্যুনতম দ্বিতীয় বিভাগ বা জিপিএ ২.০ থেকে ৩.০ এবং এমএস অফিস এ দক্ষ হতে হবে।
মেশিন অপারেটর: নেবে দু’জন। এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাশ সহ পাঁচ বছরের অভিজ্ঞতা অথবা ৮ম শ্রেণি পাশসহ ১২ বছরের অভিজ্ঞতা।

অ্যাসিস্ট্যান্ট কমপ্লেইন্ট সুপারভাইজার: নেবে ২২ জন। এইচএসসি বা সমমানের পরীক্ষায় ন্যুনতম দ্বিতীয় বিভাগ বা জিপিএ ২.০ থেকে ৩.০ এবং এমএস অফিস এ দক্ষ হতে হবে।
সহকারী লাইনম্যান: নেবে পাঁচজন। এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাশসহ দুই বছরের অভিজ্ঞতা অথবা অথবা ৮ম শ্রেণি পাশসহ ১২ বছরের অভিজ্ঞতা। এবিসি লাইসেন্স থাকতে হবে।

রিসেপশনিস্ট: নেবে নয়জন। এইচএসসি বা সমমানের পরীক্ষায় ন্যুনতম দ্বিতীয় বিভাগ বা জিপিএ ২.০ থেকে ৩.০ এবং এমএস অফিস এ দক্ষ হতে হবে। প্রার্থীকে রুচিশীল মার্জিত ও বিনয়ী হতে হবে।

ইলেকট্রিশিয়ান: নেবে দু’জন। এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাশসহ দুই বছরের অভিজ্ঞতা অথবা অথবা ৮ম শ্রেণি পাশসহ ১২ বছরের অভিজ্ঞতা। এবিসি লাইসেন্স থাকতে হবে।

স্পেশাল গার্ড: নেবে চারজন। সৈনিক, সিপাহী (অবসরপ্রাপ্ত) এবং আট বছরের অভিজ্ঞতা।

বার্তাবাহক: নেবে দু’জন। এইচএসসি বা সমমানের পরীক্ষায় ন্যুনতম দ্বিতীয় বিভাগ বা জিপিএ ২.০ থেকে ৩.০ । শারীরিকভাবে সুস্থ হতে হবে।

সব পদের জন্য প্রার্থীর বয়স ৩রা ডিসেম্বর ২০১৮ পর্যন্ত সর্বোচ্চ ৩০ বছর এবং স্পেশাল গার্ডের বয়সসীমা সর্বোচ্চ ৪০ বছর। মুক্তিযোদ্ধা কোটায় বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। আবেদনসংক্রান্ত বিস্তারিত তথ্য প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে  (www.desco.org.bd)  পাওয়া যাবে।
বেতন: ডেসকোর পে স্কেল-২০১৬ অনুযায়ী বিভিন্ন গ্রেডে বেতন-ভাতা দেয়া হবে।
আবেদনপ্রক্রিয়া
ডেসকোর ওয়েবসাইট (www.desco.org.bd)  থেকে ‘অনলাইন আবেদন ফরম’ পূরণের মাধ্যমে আবেদন করা যাবে। অনলাইন আবেদন ফরমের সঙ্গে স্ক্যান করা ছবি, সই, শিক্ষাগত যোগ্যতার সনদ ও প্রযোজ্য ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সনদের কপি আপলোড করতে হবে।
ডেসকোর ওয়েবসাইটে দেয়া নির্দেশিকা অনুযায়ী আবেদন ফি বাবদ ক্রম ১ থেকে ৫ নভেম্বর পদের জন্য ১ হাজার ৫০০ টাকা, ক্রম ৬ থেকে ১৫ নভেম্বর পদের জন্য ১ হাজার টাকা ডাচ্–বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং সেবা ‘রকেট’–এর মাধ্যমে দিতে হবে।
অনলাইনে আবেদন ও ফি দেয়ার সুযোগ থাকছে ৩রা ডিসেম্বর ২০১৮ পর্যন্ত।

এখানে মন্তব্য করুন

আপনার ইমেইল জনসমক্ষে প্রকাশ করা হবে না

*

You can use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>