গ্রাহককে যেন বিদ্যুৎ অফিসে আসতে না হয়: প্রতিমন্ত্রী
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, এমনভাবে সেবা দিতে হবে যেন গ্রাহককে বিদ্যুতের অফিসে আসতে না হয়। নিজেদেরকে যুগের চাহিদার সাথে আধুনিক হতে হবে।
আজ শনিবার ডেসকো ডিপ্লোমা প্রকৌশলী সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন এ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
’নিরবচ্ছিন্ন বিদ্যুতের জন্য উন্নত সেবা’ প্রতিপাদ্যকে সামনে নিয়ে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে সম্মেলন অনুষ্ঠিত হয়।
প্রতিমন্ত্রী বলেন, ডেসকো’র আয়তন বাড়ছে, তাই গ্রাহকও বাড়ছে। প্রি-পেইড মিটার, ভূ-গর্ভস্থ কেবল ও সাব-স্ট্রেশন, স্মার্ট মিটার, অনলাইন বিল, দ্রুত সংযোগ ইত্যাদি সেবা নিয়ে এখন গ্রাহকদের কাছে যেতে হবে, তাদের যেন বিদ্যুৎ অফিসে আসতে না হয়, সে ব্যবস্থা করতে হবে।
তিনি বলেন, ইলেকট্রিক যানবাহনের চাহিদা সারা বিশ্বে বাড়ছে। বাংলাদেশেও বাড়বে। চার্জিং স্ট্রেশন সংক্রান্ত প্রশিক্ষণ ও করণীয় এখনি ঠিক করা প্রয়োজন। তিনি বলেন, গ্রাহক সন্তুষ্টি নিশ্চিত করতে ডেসকো’র কর্মকর্তাদের আরও আন্তরিক হয়ে কাজ করতে হবে। নিজেরা পরিবর্তিত হয়ে উদ্ভাবনি চিন্তা নিয়ে গ্রাহক সেবা দিতে হবে।
ডেসকো ডিপ্লোমা প্রকৌশলী সমিতির পক্ষ থেকে ডিগ্রি, ডিপ্লোমা ও টেকনিশিয়ানদের ১:৫:২৫ অনুপাতে পদ বিন্যাস, পে স্কেল অনুযায়ি বার্ষিক প্রবৃদ্ধি, দ্রুত পদোন্নতি ও পরিচালনা পর্ষদে আইডিইবি’র প্রতিনিধি রাখার দাবি জানানো হয়।
ডেসকো ডিপ্লোমা প্রকৌশলী সমিতির নির্বাহী কমিটির সভাপতি এস এম সাইফুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে ডেসকো’র ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহিদ সারওয়ার, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স এর সভাপতি এ কে এম এ হামিদ ও ডেসকো ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সাধারন সম্পাদক আরিফুল ইসলাম বক্তব্য রাখেন।