বিদ্যুৎ সংযোগ পেতে মধ্যস্বত্বভোগীর কাছে যান ৫২ শতাংশ গ্রাহক
নিজস্ব প্রতিবেদক:
বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করতে মধ্যস্বত্বভোগীকে বেছে নেন প্রায় ৫২ শতাংশ গ্রাহক।
অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপদেষ্টা সংস্থা ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ফ্যাসিলিটেশন কোম্পানির (আইআইএফসি) জরিপে এই তথ্য উপস্থাপন করা হয়েছে।
‘গ্রাহক সন্তুষ্টি’ শীর্ষক এই জরিপের ফলাফলের খসড়া প্রতিবেদন ভার্চুয়াল অনুষ্ঠানে প্রকাশ করা হয়।
বিদ্যুৎ সংযোগ, অভিযোগ, বিলিং ও মিটারিংয়ের ওপর পরিচালিত এ জরিপে নারায়ণগঞ্জের সদর উপজেলার ৭০০ জন এবং কুমিল্লার বুড়িচং উপজেলার ৭০০ জন গ্রাহক অংশ নেন।
সার্বিকভাবে ৮৮ শতাংশ গ্রাহক বিদ্যুৎসেবায় সন্তুষ্ট বলে জরিপে বলা হয়েছে। বিদ্যুৎ সংযোগে ৯৪ শতাংশ, অভিযোগ সেবায় ৭৭ শতাংশ, বিলিংয়ে ৯৫ শতাংশ ও মিটারিং সেবায় ৮৮ শতাংশ গ্রাহক সন্তুষ্ট।
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এতে উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, গ্রাহককে কেন মধ্যস্বত্বভোগীদের মাধ্যমে বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করতে হচ্ছে তা খুঁজে বের করা দরকার। বিদ্যুৎ বিতরণ সংস্থাগুলো কি সেবা দিয়ে থাকে এবং কোথায় এ সেবাগুলো পাওয়া যায় বা সেবা নিতে কত ফি দিতে হয়, গ্রাহকদের এসব জানতে উদ্যোগ নেয়া উচিত। প্রতিটি সংস্থার নিজস্ব মূল্যায়ন থাকা আবশ্যক। সেবা যত দ্রুত অনলাইন বা ডিজিটালাইজড করা যাবে, গ্রাহক সেবার মান তত দ্রুত বাড়বে।